খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন ওটসের কাটলেট। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

ওটস, ২টো আলু সেদ্ধ করে, ১/২ কাপ গ্রেট করা পনির, ১/২ টেবিল চামচ আদা বাটা, ২ টেবিল চামচ গাজর কুচি, ২ টেবিল চামচ ক্যাপসিকাম কুচি, নুন, মরিচ, গরম মশলা, সাদা তেল, টমেটো সস বা মেয়োনিজ।

প্রণালী:

প্রথমে ১ কাপ ওটস নিয়ে শুকনো কড়াইতে ভেজে নিন। ওটসটা আলাদা পাত্রে রেখে দিন। ২টো আলু সেদ্ধ করে নিয়ে চটকে মেখে নিন। ওটসের সঙ্গে আলু সেদ্ধ মাখা, ১/২ কাপ গ্রেট করা পনির, ১/২ টেবিল চামচ আদা বাটা, ২ টেবিল চামচ গাজর কুচি, ২ টেবিল চামচ ক্যাপসিকাম কুচি ভাল করে মিশিয়ে নিন। এবার এতে নুন, মরিচ, গরম মশলা মিশিয়ে দিন। মিশ্রণটি ভাল করে মেখে নেবেন। তারপর এই মিশ্রণ থেকে লেচি কেটে কাটলেটের আকার দিন। আপনি গোল আকারেরও বানাতে পারেন, আবার ডায়মন্ড শেপও দিতে পারেন। এবার ফ্রাইং প্যানে ২ চামচ সাদা তেল গরম করুন। ওটসের কাটলেটগুলো ভেজে নিন। কাটলেটের উভয় দিক ভাল করে ভেজে নেবেন। এবার টমেটো সস বা মেয়োনিজ দিয়ে পরিবেশন করুন ওটসের কাটলেট।

আরো পড়ুন: Karan Johar: নিজের হাতেই অনুষ্কার কেরিয়ার শেষ করে দিতে চেয়েছিলেন কর্ণ, নিজেই স্বীকার করলেন তিনি

Image source- Boldsky

By Torsha