খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। আগের দিনের বাসি ভাত দিয়ে বাড়িতে বানিয়ে নিন ভাত ভাজা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

ভাত ভাজা তৈরির উপকরণ – ২ থেকে ৩ কাপ বাসি ভাত, ২টো ডিম, একটা পেঁয়াজ কুচি, কয়েকটা কাঁচা লঙ্কা কুচি, গোলমরিচ গুঁড়ো, জিরে গুঁড়ো সামান্য, সামান্য হলুদ গুঁড়ো, সুইট কর্ণ, একটা গাজর, কয়েকটা বিনস, মটরশুঁটি, পরিমাণমতো তেল, স্বাদমতো নুন।

তৈরির পদ্ধতি

প্রথমে গাজর, বিনস কুচিয়ে নিন। মটরশুঁটি ছাড়িয়ে নিয়ে সব সবজিগুলো ভালো করে জলে ধুয়ে ফেলুন। এবার কড়াইতে তেল গরম করে ডিম ফাটিয়ে ঝুরো ঝুরো করে ভেজে তুলে রাখুন। ওই তেলেই পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি দিয়ে নাড়াচাড়া করুন কিছুক্ষণ।

এর পর গাজর কুচি, বিনস কুচি, মটরশুঁটি, সুইট কর্ন দিয়ে ভাজতে থাকুন। এতে জিরে গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো দিয়ে মিশিয়ে নিন। ঢাকা দিয়ে সবজি সেদ্ধ করে নিন। সবজি সেদ্ধ হয়ে গেলে ভাত এবং ডিমের ঝুরি দিয়ে ভালো ভাবে মিশিয়ে নিন। কিছুক্ষণ নাড়াচাড়া করে নামিয়ে নিন। ব্যস তৈরি মুখরোচক ভাত ভাজা!

আরো পড়ুন: TRP: প্রকাশিত হলো এই সপ্তাহের টিআরপি তালিকা

Image source- Boldsky

By Torsha