সারা পশ্চিমবাংলা জুড়ে ডিএ’র দাবিতে সরব হয়েছেন সমস্ত সরকারি কর্মচারী বৃন্দ।ন্যায্য ডিএ না পেলে তারা কর্মবিরতির পথেও হাঁটবেন এমনটাও হুঁশিয়ারি দেওয়া হয়েছিল তৃণমূল (TMC) দল তথা শাসক দলকে।সরকারি কর্মচারীদের ডিএ’র দাবি সরকার না মেনে নেওয়ায় তারা তাদের কথা মোতাবেক তারা গত ১০ই মার্চ ধর্মঘটে সামিল হয়েছিলেন।যে সমস্ত সরকারি কর্মচারী ওইদিনের ধর্মঘটে সম্মেলনে হয়েছিলেন তাদেরকে ইতিমধ্যেই শোকজের লেটার হাতে দেওয়া হয়েছে।

আজ বাঁকুড়া জেলার বেলিয়াতোড়ে যে ১১০ জন শিক্ষককে শোকজ নোটিশ দেওয়া হয়েছিল তারা আজ স্কুল পরিদর্শকের অফিসে সামিল হয়,শাসক কে মিষ্টি মুখ করিয়ে শো-কজ উৎসব পালন করলো।শোকজ নোটিশ যেখানে সমস্ত স্তরের কর্মচারীদের কাছে একটা ভীতির কারণ,সেই জায়গায় দাঁড়িয়ে ভীত সন্ত্রস্ত না হয়ে এক্কেবারে অন্যরকম ভঙ্গিতে দেখা গেল সরকারি কর্মচারীদের। তারা শাসককে রীতিমতোন মিষ্টি মুখ করিয়ে এই শো-কজকে যেন উৎসবের ন্যায় পালন করলো।বাঁকুড়ার বেলিয়াতোড়ে সম্পূর্ণ অন্যরকম ছবি ধরা পড়লো আমাদের ক্যামেরায়।

এক সরকারি কর্মচারী জানান আমাদের একটাই দাবি, তাহলে ডিএ আমাদের এই দাবি মানা না হলে আমাদের আন্দোলন আরো চলবে। এরপরেও যদি শোকজ নোটিশ ধরানো হয় আজকে শাসক কি মিষ্টি মুখ করিয়েছে,পরবর্তীতে বাংলার মুখ্যমন্ত্রীকেও মিষ্টিমুখ করিয়ে আমরা এই উৎসব পালন করবো।

 

আরো পড়ুন:Malda:পচা ডিম খেয়ে অসুস্থ দুই শিশু!গ্রামবাসীদের হাতে তালা বন্দী সুপারভাইজার