বঙ্গজুড়ে পালিত হতে চলেছে রামনবমী। এবছর এই দিনটি পড়েছে আগামী ৩০শে মার্চ। প্রতি বছরের ন্যায় এবছরও রামনবমী উপলক্ষে জোর প্রস্তুতি চলছে পুরাতন মালদা (Malda) ব্লকের সাহাপুর এলাকার ভারত সেবাশ্রম সংঘের আশ্রমে।

সূত্রের খবর, এবার এই আশ্রমে ৫৬ তম রামনবমী উৎসব অনুষ্ঠিত হতে চলেছে। ওইদিন ভারত সেবাশ্রম সংঘের মন্দির প্রাঙ্গনে পূজিত হবেন দেবী দুর্গা। আর তার আগেই শুরু হয়েছে জোর প্রস্তুতি। যদিও, এবছর ২৮শে মার্চ থেকেই ভারত সেবাশ্রম সংঘের আশ্রমে আয়োজন শুরু হবে বাসন্তী পুজোর। তবে, মূল পুজো তথা রামনবমী পালিত হবে ৩০শে মার্চ, বৃহস্পতিবার।

জানা গিয়েছে, প্রতি বছরের ন্যায় এবছরও বিশাল একটি যজ্ঞের আয়োজন করা হবে এবং ভক্তদের খিচুড়ি প্রসাদ বিতরণের ব্যবস্থা করা হবে। ভারত সেবাশ্রম সংঘের মন্দির প্রাঙ্গনে এই পুজো দেখার জন্য প্রতি বছরই কয়েক হাজার ভক্তেরা ভিড় জমান। ইতিমধ্যেই রামনবমী উৎসবকে ঘিরে জোরদার করা হয়েছে ওই আশ্রম প্রাঙ্গনের নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি, চলছে দেবী দুর্গা রূপে পূজিত হওয়া বাসন্তী মায়ের মূর্তি তৈরির কাজও।

 

আরো পড়ুন:Ration Card:রাস্তার পাশের জঞ্জাল থেকে উদ্ধার পাঁজা পাঁজা রেশন কার্ড!পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য দপ্তরের এমন উদাসীনতা নিয়ে উঠছে প্রশ্ন