রাস্তার পাশে জঞ্জালের মধ্যে স্তুপাকার অবস্থায় পড়ে রয়েছে রেশন কার্ড (Ration Card)। সম্প্রতি এমনই দৃশ্য ধরা পড়ল নদিয়ার রানাঘাট মহকুমার খাদ্য দফতরের অফিসের সামনের রাস্তায়। যা নিয়ে তৈরি হয়েছে ঘোর বিতর্ক।

জানা গিয়েছে, শুক্রবার সকালে নদীয়ার রানাঘাট মহকুমার খাদ্য দপ্তরের পাশের জঞ্জালে পাঁজা পাঁজা রেশন কার্ড পড়ে থাকতে দেখেন পথ চলতি বেশ কিছু মানুষ। এরপর তড়িঘড়ি খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে রানাঘাট থানার পুলিশ এসে ওই জঞ্জালের স্তুপ থেকে উদ্ধার করে ছোট স্মার্ট কার্ড থেকে শুরু করে বড়ো রেশন কার্ডও।

এহেন ঘটনার কারণে পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য সরবরাহ দপ্তরের এমন উদাসীনতা নিয়ে প্রশ্ন উঠেছে গোটা রানাঘাট-সহ রাজনৈতিক মহলেও।

স্থানীয় বাসিন্দা অমিত পাল এই প্রসঙ্গে বলেন, “রাজ্যে একের পর এক নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। সেখানে খাদ্য দফতরে সামনে এমন ঘটনা নিঃসন্দেহে সাধারণ মানুষের মনে আতঙ্ক তৈরি করেছে। বিষয়টি তদন্ত করে দেখা উচিত।”

রানাঘাট উত্তর পশ্চিম বিধানসভার বিজেপি বিধায়ক পার্থসারথী চট্টোপাধ্যায়ের দাবি “রাজ্য সরকারের সব দফতরই কিছু না কিছু দুর্নীতিতে জর্জরিত। তার মধ্যে খাদ্য দফতর ঘুঘুর বাসা। বিভিন্নভাবে সাধারণ মানুষ রেশন কার্ডের জন্য আবেদন করেছেন। তবে তারা রেশন কার্ড পাচ্ছেন না। এদিকে নোংরার স্তূপের মধ্যে পাওয়া যাচ্ছে অসংখ্য রেশন কার্ড। এর পিছনে নিশ্চয়ই কোন দূরভিসন্ধি আছে। সামনেই পঞ্চায়েত নির্বাচন। এটা অত্যন্ত জঘন্যতম কাজ খাদ্য দফতরের। আমরা এর বিরুদ্ধে পদক্ষেপ নেব এবং সংগ্রাম চালিয়ে যাব।”

অন্যদিকে গোটা বিষয়টি নিয়ে তদন্তের আশ্বাস দিয়েছেন রানাঘাট মহাকুমা শাসক জানান ডঃ হারিস রশিদ, এদিন তিনি জানান ” ফুড সাপ্লাই অফিসের সামনে বেশ কিছু রেশন কার্ড পাওয়া গিয়েছে বলে আমি জানতে পেরেছি। আমরা বিষয়টি তদন্ত করে দেখব”।

 

আরো পড়ুন:Parineeti Chopra : এই রাজনৈতিক নেতাকে ডেট করছেন পরিণীতি চোপড়া! পাi