নিউটাউন বিশ্ব বাংলা গেটের কাছে বৃহস্পতিবার মন্ত্রী ফিরহাদ হাকিমের (Firhad Hakim) হাত ধরে উদ্বোধন হলো কলকাতার প্রথম মাল্টি-টায়ার আন্ডারপাস।মন্ত্রী ছাড়াও এদিন উপস্থিত ছিলেন,হিডকোর এম ডি তথা এনকেডিএ এর চেয়ারম্যান দেবাশীষ সেন সহ হিডকো ও এনকেডিএ আধিকারিকরা।মূলত,২০২২ সালের জুলাই মাসে এই আন্ডারপাস নির্মাণের কাজ শুরু হয়েছিল।এই আন্ডারপাসের মাধ্যমে নিউটাউন, রাজারহাট ও বিমানবন্দর থেকে আগত যানগুলির চলাচল আরও সুগম হবে বলেই মনে করছে বিশিষ্ট জনেরা।এটির মাধ্যমে বিশ্ববাংলা গেটের ঠিক নিচ দিয়ে বিশ্ববাংলা সরণি পার করা যাবে।আন্ডারপাসের উপরের স্তরটি সল্টলেক এবং করুণাময়ীর দিক থেকে সরাসরি নজরুল তীর্থ এবং ইউনিটেকের দিক থেকে আসা গাড়ি এবং দু-চাকার বাইকের জন্য রাখা হয়েছে।

উল্লেখ্য, প্রায় ৭ মিটার চওড়া এবং ৩২০ মিটার দীর্ঘ এই আন্ডারপাসে মোট চারটি লেন আছে। পাশাপাশি, এই আন্ডারপাসটি তৈরি করতে প্রায় ৬৮ কোটি টাকা খরচ হয়েছে বলেও জানা গিয়েছে।এদিন আন্ডারপাস উদ্বোধনের পর রাজ্যে ঘটে চলা একাধিক বিষয়ে মন্তব্য করেন মন্ত্রী ফিরহাদ হাকিম।বলেন,পাগলে কিনা বলে ছাগলে কিনা খায়। ব্যাবসায়ীর বাড়িতে রেইড হয়েছে তাতে আমাদের হিন্দি সেল এর কি সম্পর্ক! বিজেপির লোকজনের বাড়িতে সবচেয়ে বেশি টাকা আছে। কিন্তু ওদের বাড়িতে রেইড হবেনা। ওদের হাতে সেন্ট্রাল এজেন্সী আছে।তার মন্তব্য এসব স্রেফ পলিটিকাল ভেন্ডেটা। মিড ডে মিল স্কিম আমাদের বেস্ট দাবি ফিরহাদের । তিনি বলেন,আমি ভয় করবনা, দুবেলা মরার আগে মরবো না।

এরপর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফিরহাদ বলেন, পঞ্চায়েত সুষ্ঠ ভাবে ভোট হবে। অভিষেক ব্যানার্জি বলেছেন। বিরোধীদের লোক নেই ,তাই ক্যাওইস করবে। তৃণমূল বিধায়ক মদন মিত্র পঞ্চায়েত নির্বাচনের দিন তৃনমূল কর্মীরা শিক কাবাব তৈরি করবে বলে যে মন্তব্য করেছেন, সেই প্রসঙ্গে ফিরহাদের প্রতিক্রিয়া, মদন দা মজা করতে ভালোবাসে। মজা করে বলেছেন।ফিরহাদ আরোও বলেন, আমরা তো সারাবছর মানুষের পাশে আছি।

 

আরো পড়ুন:Mamata Banerjee:মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উপস্থিতিতে বারাসাতে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন