ভারতবর্ষের মহান পুরুষ সুভাষ চন্দ্র বসুর ১২৬ তম জন্ম বার্ষিকীর দিনই শেষে নিশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন বিধায়ক সুভাষ বসু (Subhas Bose)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।কিছু দিন যাবৎ বেশ অসুস্থ ছিলেন সুভাষবাবু।এরপরই সোমবার হয়ে যায় সব শেষ।তার পরিবার পরিজনদের ছেড়ে তিনি পাড়ি দেন না ফেরার দেশে।

জানা গিয়েছে,তার অসুস্থতার কারণে কল্যাণী শহরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি ছিলেন তিনি।সেখানেই বয়সজনিত কারণেই তাঁর মৃত্যু হয়।কল্যাণী শহরের বাসিন্দা সুভাষবাবুর মৃত্যুর পর তাঁর চক্ষুদান করা হয়।

তার মৃত্যুতে তাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তার দলের নেতারাও।মূলত,সুভাষ চন্দ্র বসুর জন্মদিনে কংগ্রেসের আমন্ত্রণে ‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি উপলক্ষে পাহাড়ে ছিলেন পিডিএস নেতা সমীর পূততুণ্ড,দলের রাজ্য সম্পাদক অনুরাধা পূততুণ্ড সহ অন্য নেতারা।সেখানে সুভাষবাবুকে শেষ শ্রদ্ধা জানান তারা।

উল্লেখ্য,তিনি বামফ্রন্টের হয়ে দু’বার চাকদহ থেকে এবং একবার রানাঘাট বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হন। কল্যাণী শহরের উন্নয়নে তাঁর বিশেষ অবদান ছিল। তিনি উদ্বাস্তু আন্দোলনের সঙ্গেও যুক্ত ছিলেন। পরে পিডিএসে যোগ দেন।এবং তিনি পিডিএসের অন্যতম প্রতিষ্ঠাতাও ছিলেন।‘অল বেঙ্গল কন্ট্রাক্ট সিকিউরিটি ওয়ার্কার্স ইউনিয়নে’র সভাপতিও ছিলেন তিনি।

 

আরো পড়ুন:CV Ananda Bose:’আমি বাংলা শিখব’!নেতাজির মূর্তিতে মাল্য দান করে জানালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস