নিয়ন্ত্রণ হারিয়ে খাদে উলটে গেল সেনাবোঝাই গাড়ি (Army vehicle)। আর সেই ঘটনার প্রাণ হারালেন একাধিক সেনা (Indian Army)।শুক্রবার সকালে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে উত্তর সিকিমের (North Sikkim) জেমায়।এই ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৬ জন সেনা জওয়ান।

জানা গিয়েছে,এদিন সকাল আটটা নাগাদ গ্যাংটক থেকে ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত লাচেন থেকে ইন্দো-চিন সীমান্তের দিকে যাচ্ছিল সেনাবাহিনীর একটি বাস।ওই বাসটিতে ২০ সেনা আধিকারিক ও জওয়ান ছিলেন।জেমা তিনের কাছে বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকশো ফুট উঁচু থেকে খাদে পড়ে যায় বাসটি।কয়েকশো ফুট উঁচু থেকে খাদে পড়ে যাওয়ায় বাসটি চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়।দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও উদ্ধারকারীরা।

মৃত অবস্থায় ১৬ সেনা জওয়ান-আধিকারিককে উদ্ধার করে,জওয়ানদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য গ্যাংটকের এসটিএনএম হাসপাতালে পাঠানো হয়।এবং বাকি চার জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে এয়ার অ্যাম্বুলান্সে উত্তরবঙ্গের সেনা হাসপাতালে পাঠানো হয়।প্রাথমিকভাবে মনে করা হচ্ছে,খারাপ আবহাওয়ার জেরেই বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনাটি ঘটেছে।

এই ঘটনা নিয়ে শোক প্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রি রাজনাথ সিং। তিনি জানিয়েছেন, উত্তর সিকিমে সড়ক দুর্ঘটনায় সেনাদের মৃত্যুতে তিনি গভীরভাবে ব্যথিত। মৃতদের পরিবারের প্রতি শোক জ্ঞাপন করেছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনার জন্য প্রার্থনা করেছেন তিনি।

মর্মান্তিক দুর্ঘটনা’র কথা জানতে পেরেই নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী।তিনি লিখেছেন, উত্তর সিকিমের মর্মান্তিক পথ দুর্ঘটনায় ১৬ জন বীর জওয়ানের প্রয়াণের খবরে তিনি শোকাহত। লিখেছেন, ‘আন্তরিক সমবেদনা জানাই বীরদের পরিবারের সদস্যদের। ঈশ্বর এই অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দিক তাঁদের’। আহত জওয়ানদের দ্রুত সুস্থতাও কামনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আরো পড়ুন:Menaka Gambhir:অভিষেকের শ্যালিকা বিদেশ যেতে পারবে না!নির্দেশ হাইকোর্টের