টেট (TET) উত্তীর্ণদের জন্য সুখবর।এবার ২০১৪ এবং ২০১৭ সালের প্রাথমিকে টেট উত্তীর্ণদের নিয়োগের জন্য প্রথম দফার ইন্টারভিউয়ের দিনক্ষণ ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।পর্ষদের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হলো, আগামী মঙ্গলবার অর্থাত্‍ ২৭ ডিসেম্বর কলকাতায় ইন্টারভিউ হবে।রেজিস্ট্রেশনের সময় যে সকল প্রার্থীরা ইন্টারভিউয়ের স্থল হিসাবে কলকাতাকে বেছে নিয়েছিলেন, ওই দিন তাঁদের ডাকা হবে।

বিজ্ঞপ্তিতে পর্ষদের তরফে আরও জানানো হয়েছে, মঙ্গলবার কোথায় ইন্টারভিউ হবে, কখন হবে, সবটাই ইমেল মারফত প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগের পোর্টালেও কল লেটার দেওয়া থাকবে। চাইলে সেখান থেকেও চাকরিপ্রার্থীরা ডাউনলোড করে নিতে পারবেন।

কী কী নথি নিয়ে ইন্টারভিউ দিতে যাবেন চাকরিপ্রার্থীদের?এই প্রসঙ্গেও জানিয়েছে পর্ষদ।বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন,চাকরিপ্রার্থীদের টেটের অ্যাডমিট কার্ড, টেটে উত্তীর্ণ হওয়ার নথি, বিএড অথবা ডিএলএড/ ডিএড-এর মার্কশিট, মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা শংসাপত্র, উচ্চমাধ্যমিকের মার্কশিট, কলেজ পাশের মার্কশিট, পরিচয় পত্র হিসাবে ভোটার বা আধার কার্ড, নিজের একটি পাসপোর্ট সাইজ ফটো এবং জাতিগত শংসাপত্র থাকলে তা সঙ্গে রাখতে হবে।

সূত্রের খবর, গোটা ইন্টারভিউ প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখতে ভিডিওগ্রাফি করার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। মনে করা হচ্ছে, চাকরিতে নিয়োগ নিয়ে সাম্প্রতিক অতীতে যেভাবে একাধিক কেলেঙ্কারি-দুর্নীতি ঘটেছে, তাই এবার তাই আগেভাগেই স্বচ্ছতা বজায় রাখার চেষ্টা করছে পর্ষদ।

 

আরো পড়ুন:Narendra Modi:করোনার চোখ রাঙানি নিয়ে আজ বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী