এবার অনুব্রত মন্ডলের (Anubrata Mondal) দেহরক্ষী সায়গল হোসেনের (Saigal Hossain) ৩২টি সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি (ED)।ইডির সূত্র জানিয়েছে, এই সম্পত্তির পরিমাণ ১ কোটি ৫৮ লাখ ৪৭ হাজার ৪৯০ টাকা।যা মামলার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলেই মনে করা হচ্ছে।

গরু পাচারের অভিযোগে ইতিমধ্যেই ইডি গ্রেপ্তার হয়েছে এনামুল হক, সায়গল হোসেন, বিএসএফ কর্তা সতীশ কুমারকে। আপাতত দিল্লির তিহার জেলে রয়েছে অভিযুক্তদের। গরু পাচার কাণ্ডে গ্রেপ্তার হয়েছেন অনুব্রতও। তাকেও দিল্লি নিয়ে যাওয়ার চেষ্টা করছে ইডি। এটা ঘটনা, গরু পাচার মামলা সংক্রান্ত চার্জশিটে সায়গলের বিরুদ্ধে ইডির অভিযোগ ছিল, বীরভূম করিডর দিয়ে যে সমস্ত গরু পাচার হত, তার জন্য অনুব্রতর হয়ে টাকা নিতেন সায়গল।

ইডির অভিযোগ ছিল, গরু পাচারের টাকায় বীরভূমের বিভিন্ন জায়গায় বেনামে কোটি কোটি টাকার সম্পত্তি করেছে সায়গল। এরপর খোঁজ শুরু করতেই সায়গলের ৩২টি সম্পত্তির হদিশ মেলে। গত ২ ডিসেম্বর সেই সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেয় আদালত। তারই জেরে সায়গলের সম্পত্তি আটক করে বাজেয়াপ্ত করা হয়।

ইডির তরফে এই বিষয়ে জানিয়ে ইতিমধ্যে টুইটও করা হয়েছে। যেখানে ইডির তরফে বাজেয়াপ্ত করা সম্পত্তির মূল্য ১ কোটি ৫৮ লক্ষ ৪৭ হাজার ৪৯০ টাকা বলে দাবি করা হয়েছে। শুধু তাই নয়, ওই টুইটেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানাচ্ছে, প্রায় কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত যেগুলির মালিক অনুব্রত মণ্ডলের দেহরক্ষী তো বটেই, তাঁর পরিবারের সদস্যরাও রয়েছে বলে খবর।জানা যাচ্ছে,এখনো পর্যন্ত গরু পাচার মামলায় ২০ কোটি ২৫ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:১৭ ই ডিসেম্বর রানাঘাটে অভিষেকের জনসভা