দায়িত্ব নেওয়ার পর এইপ্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে দেখা করলেন বাংলার রাজ্যপাল (GOVERNOR) সিভি আনন্দ বোস (C V Ananda Bose)।অতি দীর্ঘ নয়, সংক্ষিপ্ত সাক্ষাত দেশের প্রশাসনিক প্রধানের সঙ্গে রাজ্যের সাংবিধানিক প্রধানের।কী নিয়ে কথা হয় দুই নেতৃত্বের,সেই সম্পর্কে যদিও বিশদে কিছু জানা যায়নি।এদিন প্রধামন্ত্রীর সঙ্গে দেখা করার পর সেখান থেকে তিনি যান বঙ্গভবনে।

এছাড়াও জানা যাচ্ছে,শনিবার তিনি দেখা করতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গেও। তবে স্বরাষ্ট্রমন্ত্রী গুজরাট সফরে যাচ্ছেন আজ। তাই স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাজ্যপালের দেখা হওয়ার সম্ভাবনা কম।

উল্লেখ্য,চলতি সপ্তাহের বুধবার, ২৩ নভেম্বরই তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে শপথগ্রহণ করেন।রাজ্যে দুই দিন কাটানোর পরই এদিন, শনিবার দিল্লিতে পৌঁছন।সেখান থেকেই তিনি সোজা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান।এরপর সেখান থেকে যান বঙ্গভবনে।স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করতে পারেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস এটাও জানা গিয়েছিল।

নিয়ম অনুযায়ী, যেকোনও রাজ্যের রাজ্যপালই যখন দায়িত্বগ্রহণ করেন, তখন প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্‍ করতে যান।এই সৌজন্য সাক্ষাতের ব্যতিক্রম করলেন না রাজ্যের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসও।

চলতি সপ্তাহে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতেই কলকাতায় এসেছিলেন প্রাক্তন আইএএস অফিসার সিভি আনন্দ বোস।শপথ গ্রহণের পরই এদিন তিনি দিল্লিতে ফিরে যান।বিমানবন্দর থেকেই তিনি সোজা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান।

 

আরো পড়ুন:Jagannath Temple:এবার জগন্নাথ মন্দিরে ফোন ব্যবহার করতে পারবে না,পুলিশ আধিকারিকরা