পাকিস্থানের (Pakistan) নতুন সেনাপ্রধান হলেন লেফটেনান্ট জেনারেল আসিম মুনির।তীব্র জল্পনা-কল্পনা এবং গুজবের পর পাকিস্তানের নতুন সেনাপ্রধান হিসেবে তিনি নিযুক্ত হয়েছেন।

পাকিস্থানের তথ্যমন্ত্রী মারিয়ম ঔরঙ্গজেব টুইটারে এই নয়া সেনা প্রধানের নাম ঘোষণা করা হয়েছে। উর্দুতে তিনি লিখেছেন,পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ সিদ্ধান্ত নিয়েছেন, লেফটেনান্ট জেনারেল সাহির শামশাদ মির্জাকে জয়েন্ট চিফ অফ স্টাফের চেয়ারম্যান করা হচ্ছে ও লেফটেনান্ট জেনারেল সৈয়দ আসিম মুনিরকে চিফ অফ আর্মি স্টাফ হিসাবে নিযুক্ত করা হচ্ছে। সাংবিধানিক অধিকার মেনেই এই পদে নিয়োগ করা হচ্ছে।

বিদায়ী সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার ‘ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত মুনির বর্তমানে পাক সেনার কোয়ার্টার মাস্টার জেনারেল পদে রয়েছেন। ২০১৮-র অক্টোবর থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত পাক সামরিক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের ডিজি পদে ছিলেন তিনি। সে সময়ই আইএসআই পুলওয়ামার সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলার পরিকল্পনা করেছিল।আগামী ২৯ নভেম্বর সেনাপ্রধানের পদ থেকে অবসর নেবেন জেনারেল বাজওয়া। প্রেসিডেন্টের ছাড়পত্র পেলে সে দিনই নয়া সেনাপ্রধানের দায়িত্ব নেবেন লেফটেন্যান্ট জেনারেল মুনির।

 

আরো পড়ুন:Amit Shah:শ্রদ্ধা খুনে অভিযুক্তের কঠোর শাস্তির দাবি অমিত শাহের