নিউজিল্যান্ডের(India vs New Zealand Series) বিরুদ্ধে টি ২০ সিরিজের প্রথম ম্যাচে নামার আগে অন্তবর্তীকালীন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়ার প্রশংসা শোনা গেল ভিভিএস লক্ষ্ণণের কন্ঠে। ভিভিএস মনে করেন উদাহরণ সামন রেখে অধিনায়কত্ব করেন হার্দিক এবং খেলোয়াররাও তাঁর উপর আস্থা রাখেন।

হার্দিক পাণ্ডিয়া এবং ভিভিএস লক্ষ্ণণের জুটি ফুল ফুটিয়েছিল আয়ারল্যান্ড সফরে। ভারতের প্রধান দল যখন ইংল্যান্ড সফরে ছিল তখন দ্বিতীয় সারির দল নিয়ে লক্ষ্ণণের কোচিং-এ এবং পাণ্ডিয়ার অধিনায়কত্বে আয়ারল্যান্ডকে দুই ম্যাচের টি ২০ সিরিজে হোয়াইট ওয়াশ করে ভারতীয় দল। সেই সিরিজে প্রথমবার সামনে আসে হার্দিক এবং লক্ষ্ণণের জুটির সমীকরণ। দু’জনের মধ্যে বোঝাপড়া বেশ ভাল, তখনই তা প্রথম বোঝা যায়।

নিউজিল্যান্ডের(India vs New Zealand Series) বিরুদ্ধে প্রথম টি ২০ ম্যাচে নামার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্ণণ বলেছেন, ‘অসাধারণ একজন নেতা ও। আয়ারল্যান্ড সিরিজেও ওর সঙ্গে আমি সময় কাটিয়েছি, শুধু ট্যাকটিক্যালি-ই ভাল নয় (হার্দিক), পাশাপাশি অনেক বেশি শান্ত স্বভাবের এবং এটা অন্যতম গুণ যেটা থাকা প্রয়োজন সর্বেচ্চ স্তরে খেলা একজন ক্রিকেটাররের মধ্যে। প্রথম বছরই ওর নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় গুজরাত টাইটানস। এমন পরিস্থিতি আসবে যখন আপনাকে চাপের মধ্যে থাকতে হবে, সেই সময় আপনাকে শান্ত থাকতে হবে। খেলোয়াড়দের অধিনায়ক হার্দিক এবং প্রত্যেক খেলোয়াড় ওকে ভরসা করে।’

 

Image source – Google