বেশ কয়েকদিন ধরেই সাইম সাদিক পরিচালিত জয়ল্যান্ড (Joyland) ছবিটি নিয়ে বিতর্ক চলছে। পাকিস্তান থেকে ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। ছবিটি অস্কারের জন্য মনোনীত হওয়া সত্বেও পাকিস্তান থেকে ব্যান হওয়ার কারণে চারদিকে সমালোচনার ঝড় উঠেছিল। পাকিস্তান কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছিল আপত্তিজনক বিষয় দেখানোর জন্যই নিষিদ্ধ ঘোষণা করা হচ্ছে ছবিটিকে। কিন্তু সম্প্রতি পাকিস্তান ছবিটি থেকে ব্যান তুলে নিয়েছে বলে জানা যাচ্ছে।

বুধবার সাংবাদিক রাফাদ মাহমুদ (Joyland) একটি টুইট করেন যাতে এ লেখা ছিল , “সেন্সর বোর্ডের ফুল বোর্ড রিভিউর পর পাকিস্তানের সব জায়গাতেই জয়ল্যান্ড মুক্তির অনুমতি মিলেছে। শুধু হবে কিছু ছোট কাটা ছেঁড়া। আগের পরিকল্পনা মত ১৮ ই নভেম্বর মুক্তির চেষ্টা করবে ডিস্ট্রিবিউটাররা সিনেমার গোটা টিমকে শুভেচ্ছা ।তাদেরকেও যারা এই সিনেমার হলে আওয়াজ তুলেছিলেন।” তিনি আরো জানিয়েছেন ছবিটিকে নাকি পাকিস্তানের তরফ থেকে কখনোই অফিশিয়ালি ব্যান করা হয়নি ।তবে এখনো এনও সি সার্টিফিকেটের অপেক্ষা আছে ।

জয়ল্যান্ড (Joyland) ছবিটি ব্যান হচ্ছে এই খবর সামনে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়াতে প্রতিবাদের ঝড় উঠেছিল । বড় বড় অভিনেতা-অভিনেত্রী এবং ব্যক্তিত্বরা টুইট করতে শুরু করেছিলেন। বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসা কুড়িয়েছে জয়ল্যান্ড। এমনকি কান চলচ্চিত্র উৎসবের নির্বাচিত প্রথম পাকিস্তানি ছবি হল জয়ল্যান্ড। সেখানে বিভিন্ন পুরস্কারের সম্মানিত পর্যন্ত হয়েছে এই ছবিটি। তাই পাকিস্তানের এই ছবিটির ব্যান তুলে নেওয়াতে খুশি হয়েছেন সিনেমা প্রেমী বহু মানুষ।

আরও পড়ুন :Riya Sen : রাহুল গান্ধীর সাথে হাঁটলেন সুচিত্রা সেনের নাতনি !