আসন্ন ফিফা বিশ্বকাপ ২০২২ জেতার জন্য ফেভারিট লিওনেল মেসির নেতৃত্বাীন আর্জেন্টিনা, মনে করছেন পোল্যান্ডের কিংবদন্তি ফুটবল রবার্ট লেওয়ানডস্কি। এই বিশ্বকাপে পোল্যান্ডকে নেতৃত্ব দেবেন লেওয়ানডস্কি এবং আর্জেন্টিনার সঙ্গে একই গ্রুপেই রয়েছে পোল্যান্ড। আর্জেন্টিনা, পোল্যান্ড ছাড়াও একই গ্রুপে রয়েছে সৌদি আরবিয়া এবং মেক্সিকো। বার্সেলোনার তারকা মনে করেন, তেল দেওয়া যন্ত্রের মত খেলছে আর্জেন্টিনা এবং দীর্ঘদিন ধরে জয়ের ছন্দ বজায় রেখেছে।

মার্কার প্রতিবেদন অনুযায়ী লেওয়ানডস্কি বলেছেন, “আমার মনে হয় লিওনেল মেসির আর্জেন্টিনা(Argentina national football team) অন্যতম ফেভারিট বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে। ওরা শেষ ৩০টা ম্যাচে হারেনি। ওরা ভাল খেলে এবং সেটা আপনি দেখতেই পারছেন কতটা ভাল দল ওর। একটা পরিকল্পনা রয়েছে ওদের এবং সেটাকেই একটা গ্রুপ হিসেবে ফলো করে।”

২০১৯-এর শুরুর দিক থেকে একটাও ম্যাচ হারেনি আর্জেন্টিনা। শেষ ৩৫ ম্যাচে অপরাজিত মেসির আর্জেন্টিনা যা ফুটবল ইতিহাসে রেকর্ড কোনও দলের সর্বাধিক ম্যাচে। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদেরই ঘরের মাঠে পরাজিত করে খেতাব জেতে আর্জেন্টিনা(Argentina national football team) । ফাইনালে ২০২২-এ ইউরোপীয় চ্যাম্পিনয় ইতালিকে তারা পরাজিত করে ৩-০ গোলে। লিওনেল মেসি স্বয়ং দুর্দান্ত ফর্মে রয়েছেন। প্যারিস সাঁ জাঁ-র হয়ে লিগা ১-এ ৭টি গোল ১০টি অ্যাসিস্ট ইতিমধ্যে করেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ে ৮টি গোলের ক্ষেত্রে অবদান রেখেছেন মেসি।

মেসি ছাড়াও বিশ্বকাপে আর্জেন্টিনার(Argentina national football team) সাফল্য অনেকটাই নির্ভর করবে লাউথারো মার্টিনেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিসান্দ্রো মার্টিনেজ এবং অন্যান্যদের উপর। তবে, কাতারের পরিবেশ এবং আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়াটা বিশ্বকাপে অংশগ্রহণকারী অন্যান্য দলগুলির জন্য চ্যালেঞ্জিং হতে চলেছে।

 

Image source – Google