গত বছরের পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ রেখে সব দলই নিজেদের মতো করে লড়াইয়ের ময়দানে নেমে পড়েছে।এরমধ্যেই মঙ্গলবার ঝাড়গ্রাম (Jhargram) সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সেখানে তিনি কর্মিসভা থেকে শুরু করে প্রশাসনিক বৈঠক করবেন বলেই সূত্রের খবর।

আবার একইদিনে জঙ্গলমহল অঞ্চলের গোপীবল্লভপুরে সুকান্ত মজুমদারের সভা রয়েছে।এমনকী মঙ্গলবারই বাঁকুড়ায় শুভেন্দু অধিকারীরও সভা রয়েছে।ফলে বলা বাহুল্য,জঙ্গলমহলে শীতের পারদের সঙ্গে রাজনীতির পারদের সরাসরি টক্কর লাগতে চলেছে।

উল্লেখ্য,১৫ ই নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিন।আর সেই জন্য মঙ্গলবার ঝাড়গ্রাম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।তবে মুখ্যমন্ত্রীর ঝাড়গ্রাম সফরের আগে,দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে তৃণমূল বিধায়ক অখিল গিরির মন্তব্যের তীব্র সমালোচনার আসর জমান বিজেপি।দিনভর বিক্ষোভ, প্রতিবাদে পথে নেমেছে গেরুয়া শিবির।কলকাতার পাশাপাশি জেলায় জেলায় চলছে আন্দোলন।এরই মধ্যে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানান,দল নারী শক্তির পক্ষে। কোনও ভাবেই তাঁরা মন্ত্রী অখিল গিরির এই মন্তব্যের সমর্থন করেন না।তবে একইসঙ্গে এই ঘটনায় বিজেপির তীব্র নিন্দা করেন কুণাল।তুলে আনেন শুভেন্দু অধিকারী,সৌমিত্র খাঁয়ের প্রসঙ্গও।

তাই তৃণমূল দলের নেতার রাষ্ট্রপতিকে নিয়ে কুরুচিকর বক্তব্যের জন্য এই মুহূর্তে মুখ্যমন্ত্রীর এই সফর যে বেশ গুরুত্বপূর্ন হতে চলেছে,তা মনে করা হচ্ছিল।তবে এর মধ্যে তৃণমূল দলকে আরো বিপাকে ফেলতে বিজেপিও ওই একইদিনে সভা করতে চলেছে।

 

আরো পড়ুন:BJP:টেট আন্দোলনকারীদের পঞ্চায়েত ভোটে প্রার্থী করতে চাই বিজেপি