হাতে গোনা আর কয়েকদিনের অপেক্ষা।তারপরেই পঞ্চায়েত নির্বাচন।অথচ এখনও গেরুয়া শিবিরে প্রার্থী হওয়ার মতো কেউ এগিয়ে আসছেন না।এই অবস্থায় বঙ্গ বিজেপির (BJP) নজর পড়েছে টেটের আন্দোলনকারীদের ওপর।সূত্র মারফত খবর,তাঁরা এখন আন্দোলনকারীদের প্রস্তাব দিচ্ছে নানা এলাকায় পঞ্চায়েত নির্বাচনে বিজেপির তরফে প্রার্থী হওয়ার জন্য।

গান্ধী মূর্তির পাদদেশ থেকে কলকাতা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবের সামনের ধর্নামঞ্চে কান পাতালেই শোনা যাচ্ছে গেরুয়া প্রস্তাবের গুঞ্জন।মূলত দুই চব্বিশ পরগনা,হাওড়া ও হুগলির বাসিন্দা চাকরিপ্রার্থীদের এই প্রস্তাব দিয়েছে বিজেপি।

উল্লেখ্য,বিরোধী শিবিরের বিক্ষুব্ধদের ভোটের টিকিট দেওয়ার চল বিজেপিতে নতুন কিছু নয়।মোদি জমানায় বিজেপি দেশের একাধিক রাজ্যে ক্ষমতা দখল করেছে ভোটের আগে পরে বিরোধী শিবিরের নেতা থেকে বিধায়ক বা সাংসদদের নিজেদের পক্ষে টেনে এনে।বাংলাতেও একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে সেই ভিন দল থেকে লোক টানার হিড়িক পড়ে গিয়েছিল।সেই সব নেতাদের মধ্যে কিছু নেতা এখনও পদ্মশিবিরে রয়ে গিয়েছেন।অধিকাংশই হয় বসে গিয়েছেন নাহয় পুরাতন দলে ফিরে গিয়েছেন।

এই অবস্থায় এখন বঙ্গ বিজেপি কার্যত হিমসিম খাচ্ছে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী খুঁজে পাওয়া নিয়ে।কেননা দলের নেতাকর্মী থেকে সমর্থকে কেউই প্রার্থী হতে চাইছেন না।এই অবস্থায় প্রার্থী হিসাবে বঙ্গ বিজেপি টেটের আন্দোলনকারীদের তুলে ধরতে চাইছে তারা।

এদিকে এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই কটাক্ষ করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।তিনি বলেন, ‘গোটা বিজেপি পার্টিটা শুধু ফেসবুক আর টুইটারে আছে।বুথে ওদের কিচ্ছু নেই এটা তার প্রমাণ।আসলে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গিয়ে এখন চাকরিপ্রার্থীদের প্রস্তাব দিচ্ছে।’

 

আরো পড়ুন:Nandigram:তৃণমূলের মঞ্চ পড়ানোর অভিযোগে গ্রেফতার ৩ বিজেপি কর্মী!