এবার হাইকোর্টে বড়সর ধাক্কা খেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।মূলত,লালগড়ের নেতাই গ্রামে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল রাজ্য পুলিশের ডিজির বিরুদ্ধে। সেই ঘটনায় ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী।সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এই মামলাটি খারিজ করে দেন।যার ফলে খুব স্বাভাবিকভাবেই স্বস্তি পেলেন ডিজি।তবে এই নিয়ে বিরোধী দলনেতা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন,তিনি এবার আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন।

টুইটের মাধ্যমে বিরোধী দলনেতা জানিয়েছেন, ‘ডিজি ও আইজিপি-র বিরুদ্ধে আমার দায়ের করা অবমাননার পিটিশন খারিজ হওয়ার খবর পেয়েছি। এবার ভারতীয় সংবিধানের ১৩৬ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম কোর্টের সামনে খারিজ হয়ে যাওয়া আবেদনটি চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রসঙ্গত, ২০১১ সালে নেতাই গ্রামে গণহত্যার ঘটনা ঘটেছিল। প্রতিবছর ৭ জানুয়ারিতে শহিদ বেদিতে মাল্যদান করে আসছেন শুভেন্দু অধিকারী। চলতি বছরেও সেই মতো নেতাই গ্রামে শুভেন্দুর কর্মসূচি ছিল। তিনি নেতাইয়ে পৌঁছন। পুলিশকে আগে জানানো সত্ত্বেও পুলিশ তাকে বাধা দিয়েছিল বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিজেপি নেতারা বচসায় জড়িয়ে পড়েন। তা নিয়ে মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে।এখন এই ঘটনা কোন দিকে পৌঁছায় সেই দিকে চোখ সবার!

 

আরো পড়ুন:Suvendu Adhikari:পশ্চিমবঙ্গেও সিএএ কার্যকর হবে:শুভেন্দু অধিকারী!