বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষদিনে হঠাৎ করেই নাটকীয়ভাবে ডাচদের কাছে টুর্নামেন্টের সেরা অঘটনে দক্ষিণ আফ্রিকা হেরে ছিটকে যাওয়ার সঙ্গেই সেমিতে ওঠার সুযোগ চলে এসেছিল বাংলাদেশের কাছে। তবে পাকিস্তানকে হারিয়ে অঘটন ঘটিয়ে সেমিতে পৌঁছনো হল না বাংলা টাইগারদের। ভারতের সঙ্গে গ্রুপে দ্বিতীয় দল হিসেবে শেষ চারে পা রাখল পাকিস্তান(Pak vs ban)। বাংলাদেশকে ৫ উইকেটে হারাল বাবর আজম বাহিনী।

দিনের শুরুটা হয়েছিল রোমাঞ্চকর ভাবে। জিম্বাবোয়ের বিরুদ্ধে মাঠে নামার আগেই ভারতের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হয়ে যায়। পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচ হয়ে যায় সরাসরি নকআউট। যে দল জিতবে সেই দলই সেমিতে পা রাখবে- এমন অঙ্ক স্পষ্ট হয়ে যায়। সেই নকআউট ম্যাচ জিতেই গ্রুপে দ্বিতীয় দল হিসেবে পাকিস্তান পা রাখছে সেমিতে। প্ৰথমে বোলিং করে বাংলাদেশকে এডিলেডের পিচে ১২৭/৮ রানে আটকে রাখার পর পাকিস্তান(Pak vs ban) সেই রান চেজ করল ১১ বল বাকি থাকতে, হাতে ৫ উইকেট নিয়ে।

ভারতীয় দল আজ মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ের বিরুদ্বে, এই ম্যাচ জেতার পরেই ভারতীয় দল দ্বিতীয় গ্রুপে প্রথম স্থানে পৌঁছে গেছে, এড়িয়ে যাওয়া যাচ্ছে না ভারত-পাক ফাইনালের সম্ভবনা।

 

Image source – Google