কঙ্গনা রানাউত (Kangana Ranaut) এমনই একজন অভিনেত্রী যিনি তার বিভিন্ন বিষয়ে কথা বলার জন্য বিখ্যাত। রবিবার সকালে কঙ্গনা তার ইনস্টাগ্রাম স্টোরিজে টুইটারের নতুন মালিক ইলোন মাস্কের (Elon Musk) টুইটারে ব্লুটিক হোল্ডারদের জন্য মূল্য ধার্য্য সংক্রান্ত নীতিতে তার মতামত শেয়ার করেছেন। কঙ্গনা রানাউত (Kangana Ranaut) এই পদক্ষেপের প্রশংসা করেছেন।

কঙ্গনা লিখেছেন, “টুইটার হল সেরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা এই মুহূর্তে রয়েছে। এটি বুদ্ধিবৃত্তিক/আদর্শগতভাবে অনুপ্রাণিত, চেহারা বা জীবনধারা সম্পর্কে নয়। আমি যাচাই করার ধারণাটি কখনই বুঝতে পারিনি যা কিছু নির্বাচিত কয়েকজন পায়, যেন অন্যদের অস্তিত্ব নেই। আমার ভ্যারিফাইড অ্যাকাউন্ট হবে কিন্তু যদি আমার বাবা একটি ব্লু টিক চান তাহলে ৩-৪ জন ক্লাউন তার পরিচয় বাতিল করে দেবে যেন সে অবৈধ জীবন যাপন করছে… যাদের কাছে আধার কার্ড আছে তাদের অবশ্যই যাচাই করা উচিত।”

তিনি আরো বলেন “এছাড়াও একটি টুইটার অ্যাকাউন্ট বজায় রাখার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করা শুধুমাত্র এটির অখণ্ডতা তৈরি করতে সহায়তা করবে। এই বিশ্বে কোনও বিনামূল্যের জিনিস নেই। আপনি কি কখনও ভেবে দেখেছেন যে এই সমস্ত প্ল্যাটফর্মগুলি আপনি অবাধে অ্যাক্সেস করেন কিভাবে তারা নিজেদেরকে টিকিয়ে রাখে? তারা শুধু নয় ডেটা বিক্রি করে, তারা আপনাকে তাদের একটি অংশ করে তোলে। আপনাকে প্রভাবিত করে এবং তারপরে দিনের প্রতিটি মিনিটে আপনাকে (আপনার ভয়েস/চেতনা) বিক্রি করে, এবং সেই কারণেই এই জাতীয় প্ল্যাটফর্মের কোনও স্বাধীন ইচ্ছা নেই, তাই চেষ্টা করা খারাপ ধারণা নয় একটি স্বাবলম্বী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি করতে… একটি দেউলিয়া কোম্পানিকে মোচড় দেওয়া সহজ, এমনকি যদি এটি শীঘ্রই বা পরে একটি উচ্চ মূল্যের সিস্টেম ধরে রাখতে চায়…।”

২০২১ সালের মে মাসে কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বারবার টুইটারের নিয়ম লঙ্ঘনের জন্য ‘স্থায়ীভাবে সাসপেন্ড’ করা হয়েছিল। এর এক বছরেরও বেশি সময় পরে ব্যবসায়ী ইলোন মাস্ক টুইটারের নতুন মালিক হন। কঙ্গনা বর্তমানে তার আসন্ন ছবি ইমার্জেন্সির শুটিং করছেন। পিরিয়ড ড্রামা ইমার্জেন্সিতে কঙ্গনাকে দেখা যাবে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায়। ছবিতে আরও অভিনয় করেছেন অনুপম খের, মহিমা চৌধুরী, বিশাক নায়ার এবং শ্রেয়াস তালপাড়ে।

 

আরও পড়ুন…Amber Heard: প্রাক্তণ প্রেমিক ইলন মাস্কের টুইটার অধিগ্রহণের পরেই নিজের টুইটার অ্যাকাউন্ট ডিলিট করলেন অ্যাম্বার হার্ড