বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক বৈঠকে আবারও পর্ষদ সভাপতি গৌতম পাল (Gautam Pal) বলেন,ইন্টারভিউ প্রক্রিয়ায় সকলকেই অংশ নিতে হবে।এবং স্পষ্ট ভাবে জানান,স্বচ্ছতা ও নিরপেক্ষতার ভিত্তিতেই নিয়োগ করা হবে।একইসঙ্গে তাঁর মন্তব্য, আইন ভেঙে যদি তাঁকে কিছু করতে হয়, প্রথা বহির্ভূত ভাবে,তা হলে তো তাঁকেও অনশনে বসতে হবে।

এছাড়াও ২০১৪ ও ২০১৭ টেট উত্তীর্ণকারীদের মধ্যে যে বিতর্কিত মন্তব্য নিয়ে বিভেদ শুরু হয়েছে,তার পরিপ্রেক্ষিতে পর্ষদ এদিন বলেন,”ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশগ্রহণ করুন। পর্ষদ কোনও একপক্ষকে অগ্রাধিকার দেবে না।” পর্ষদ সভাপতি আরো বলেন, ”আমি বলতে পারি না, ২০১৭ সালের টেট উত্তীর্ণরা আগে পাবেন। ২০১৪ সালের টেট উত্তীর্ণরা দুটো নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিয়েছেন। তাই বলে তাঁদের বাদ দিতে পারি না। সব শ্রেণির টেট উত্তীর্ণদের গ্রহণযোগ্যতা একই সারিতে। কাউকে এগিয়ে দিচ্ছি না। তাঁদের মধ্যে প্রতিযোগিতা হবে।কোনও শ্রেণির প্রতিই বিদ্বেষ নেই, সবাই সমান।”

তিনি জানান, “নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার আগে যে কোনও তারিখে পাশ করা প্রশিক্ষণ নেওয়ার অগ্রাধিকার পাবেন। আগামী কাল থেকে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে। স্বচ্ছতা বজায় রাখার জন্য নিয়োগ প্রক্রিয়া ‘অন ক্যামেরা’ করা হবে।”

আন্দোলনকারীদের মধ্যে যারা অসুস্থ হয়েছে তাদের উদ্দেশ্যে এদিন পর্ষদ সভাপতি গৌতম পাল (Gautam Pal) এদিন বলেন,”অসুস্থ হয়ে পড়া অভিপ্রেত নয়। আমি তো বলছি ব্যক্তিগতভাবে তাঁদের প্রতি আমার ১০০ শতাংশ সহমর্মিতা আছে। আমি তো গতকালও বলেছি, আজকেও বলছি, অনশন তুলে নিন। সুস্থ থাকুন। প্রতিযোগিতায় অংশ নিন। শরীরে স্ট্রেস পড়লে কষ্ট হবেই। ওনারা ওখানে বসে আছেন, আপনারা ভাবছেন বোর্ড খুব খুশি। তা তো নয়। বারবার বোঝাচ্ছি আমরা।”

 

আরো পড়ুন:TET:’চাকরি হয় এই সরকার দেবে,নয়তো আমাদের সরকার এসে দেবে’:সুকান্ত মজুমদার