গত বছর তমলুকে বিজেপির একটি জনসভায় বিতর্কিত মন্তব্য করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।যা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি।সেই রেশ বলা যায় এখনো কাটেনি।এবার সেই পুরোনো মামলার পরিপ্রেক্ষিতে বিরোধী দলনেতাকে নোটিশ পাঠালো তমলুক থানা।

সূত্রের খবর অনুযায়ী,এই নোটিশে পুলিশের তরফ থেকে শুভেন্দু অধিকারীর কাছে জানতে চাওয়া হয়েছে তিনি কোথায় এবং কবে জিজ্ঞাসাবাদের জন্য প্রস্তুত।আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সেই তথ্য জানাতে হবে তমলুক থানাকে।শুভেন্দু অধিকারীর আইনজীবীও এই নোটিশের কথা স্বীকার করেন।যদিও এখনও পর্যন্ত পুলিশকে জিজ্ঞাসাবাদের সময় এবং স্থান সম্পর্কে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত,বর্তমানে একের পর এক মামলায় অধিকারী পরিবারের অস্বস্তি যেন ক্রমশ বেড়েই চলেছে।কাঁথি পুরসভার পথবাতি মামলা এবং সারদা কাণ্ডে ইতিমধ্যেই পরপর দুইবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে শুভেন্দুর ভাই সৌমেন্দু অধিকারীকে।একই সঙ্গে শুক্রবার পুনরায় একবার তাঁকে সমন পাঠিয়েছে কাঁথি থানার পুলিশ।আর এর মাঝে এবার নোটিশ প্রদান করা হলো রাজ্যের বিরোধী দলনেতাকে।

মূলত,গত ২০২১ সালের ১৯ জুলাই বিজেপি তমলুকে একটি সভা করে।সেখানে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী।আর এখান থেকেই একটি বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে বিরোধী দলনেতার বিরুদ্ধে।কার্যত তাঁর মন্তব্য উসকানিমূলক ছিল বলে অভিযোগ সামনে আসে।আর এরপরেই তমলুক থানার পুলিশ শুভেন্দুর নামে মামলা দায়ের করে। যদিও এহেন অভিযোগকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা।

তবে এই মামলা প্রসঙ্গে তমলুক থানা সূত্রে জানা যাচ্ছে, এর আগে নোটিশ করা হয়েছিল শুভেন্দু অধিকারীকে। কিন্তু হাজিরা এড়িয়ে গিয়েছেন। তবে তাঁর আইনজীবী গত ১ লা জুলাইয়ের মধ্যে এই বিষয়ে বিস্তারিত জানাবেন বলে জানিয়েছিলেন।কিন্ত্য কিছু জানানো হয়নি বলে দাবি পুলিশের।আর এরপরেই নতুন করে নোটিশ ইস্যু করা হয়েছে।

 

আরো পড়ুন:Mamata : ‘সবটাই ঢপ’ তাজপুরে বন্দর নিয়ে মমতাকে কটাক্ষ শুভেন্দুর