দশমী চলে গেলেও কার্নিভাল (Carnival) নিয়ে মেতে জেলাগুলি।দুর্গাপুজোকে ইউনেস্কো যে বিশেষ স্বীকৃতি দিয়েছে, তাকে সম্মান জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জেলায় জেলায় পুজো কার্নিভাল করার কথা ঘোষণা করেছিলেন।সেই মতোই সব জেলায় মেতে ছিল কার্নিভালে।শনিবার ছিল রেড রোডে কার্নিভাল।শুক্রবার থেকেই চলছিল পুলিশের নজরদারি।বেশ আঁটোসাঁটো করা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল রেড রোডকে।

কিন্তু সেই বাড়তি উন্মাদনার আগেই ঘটে যায়,বড়সর বিপত্তি।বেপরোয়া গাড়ির ধাক্কায় ভেঙে যায় তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh) ট্যাবলো।যা নিয়ে রীতিমত উত্তাল হয়ে ওঠে রাজ্য-রাজনীতি।সূত্রের খবর, এদিন উক্ত পুজোর ট্যাবলোর সঙ্গে রেষারেষি করতে যায় একটি ট্যাক্সি এবং পরবর্তীতে উক্ত বাহনের পিছনে ধাক্কা মেরে বসে ট্যাক্সিটি। উল্লেখ্য,রামমোহন সম্মিলনীর পুজো তৃণমূল নেতা কুণাল ঘোষের পুজো হিসেবেই পরিচিত।কারণ তিনি এই রামমোহন সম্মিলনীর পুজোর অন্যতম উদ্যোক্তা।এদিন সকল পুজো কমিটি গুলিকে সকাল ১১ টার মধ্যে রেড রোডে আসার নির্দেশ দেওয়া হয়েছিল।সেখানে যাওয়ার পথেই একটি ট্যাক্সি অত্যন্ত দ্রুত গতিতে রেষারেষি করতে গিয়ে ধাক্কা মারে ট্যাবলোতে।

যার ফলে ট্যাবলোটি বেশ খানিকটা ভেঙে যায় বলে জানা গিয়েছে।যদিও সেটি নির্ধারিত সময়ের মধ্যেই রেড রোডে প্রবেশ করতে পেরেছে।গোটা ঘটনা প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র বলেন, “আমাদের ট্যাবলোটি ভাল মতোই ক্ষতিগ্রস্ত হয়েছিল কিন্তু সময়ের মধ্যেই তা ঠিক করা গিয়েছে। পুজোর কার্নিভালে প্রবেশ করতে গেলে নির্ধারিত সময়ে সেখানে পৌঁছতে হত। সেই প্রেক্ষিতেই যত দ্রুত সম্ভব ট্যাবলো মেরামত করা হয়েছে। সময়ে পৌঁছতে না পারলে কার্নি‌ভালে অংশ নিতে সমস্যা হত। যদিও তারা ঠিক সময়েই রেড রোডে পৌঁছে গিয়েছে বলেই জানান কুণাল ঘোষ। এদিকে ধাক্কা মারা ট্যাক্সিটিকে হেস্টিংস থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

গাড়ি চালককে আটক করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালানোর অভিযোগও দায়ের হয়েছে।” এই বিষয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ট্যাক্সি এবং ট্যাক্সি চালককে হেস্টিংস থানায় নিয়ে যাওয়া হয়েছে। এক্ষেত্রে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

 

আরো পড়ুন:Carnival:বিশেষ নিরাপত্তা রেড রোডের দুর্গাপুজোর কার্নিভালে!