আজ আমাদের সকলের প্রিয় গায়িকা সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) জন্মবার্ষিকী। এই বছরের জানুয়ারি মাসে সকলকে বিদায় জানিয়ে তিনি চলে যান না ফেরার দেশে। তবে তার এই শূন্যতা অনুভব করেছেন অনেকেই সেই কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতরত্ন শিল্পীকে সম্মান জানিয়ে একটি বিশেষ উপহার নিবেদন করেছেন।

বুধবার টুইট করে প্রধানমন্ত্রী কিংবদন্তি গায়িকার উদ্দেশ্যে জানিয়েছেন,”লতা দিদির (Lata Mangeshkar) জন্মবার্ষিকীতে অনেক পুরনো কথা মনে পড়ে গেল অনেক স্মৃতি রয়েছে মনে, আমি আনন্দের সাথে জানাচ্ছি যে আজ অযোধ্যার একটি চকের নামকরণ করা হবে এই গায়িকার নামে। ভারতীয় গায়িকাদের মধ্যে সর্বশ্রেষ্ঠ এই গায়িকার জন্য এটিই হবে উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি।

প্রসঙ্গত উল্লেখ্য এই শিল্পীর ৯৩ তম জন্মবার্ষিকীতে অযোধ্যায় তার নামে লতা মঙ্গেশকার (Lata Mangeshkar) চক উদ্বোধন হবে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই সিদ্ধান্তই নিয়েছেন। গায়িকার স্মরণে উত্তরপ্রদেশের অযোধ্যায় নির্মাণ হয়েছে ৪০ ফুটের বীনা যারা ওজন প্রায় ১৪ টন এবং এই ঐতিহ্যয় নির্মাণ করেছেন পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত রাম সুতার ; ৬ জানুয়ারি ৯২ বছর বয়সে তার মৃত্যু হয় করোনা পরবর্তী শারীরিক অসুস্থতা কেড়ে নেয় আমাদের প্রিয় গায়িকার প্রাণ আজও মানুষের হৃদয় তিনি রয়েছেন ভারতের নাইটেঙ্গেল হিসেবে।

আরও পড়ুন: Jaan Kumar Sanu: পুজোয় নতুন গান উপহার কুমার শানুর ছেলের