টমেটোর ( Tomato) মধ্যে অ্যান্টি অক্সিডেন্ট আছে। যা ত্বকে বয়সের ছাপ পড়তে বাধা দেয়। সময়ের সাথে সাথে আমাদের বয়সের ছাপ পড়তে থাকে তারজন্যে টমেটো আর অ্যাভোকাডো মিক্স করে মুখে লাগান এবং ২০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে চারবার এই মিশ্রণ লাগান। ধীরে ধীরে মুখে বয়সের ছাপ অনেক কমে যাবে। এই অ্যান্টি এজিং ফেসপ্যাকটি Anti aging face pack)সপ্তাহে দুবার ব্যবহার করুন।

 

টমেটোর মধ্যে আছে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ, যা কালো দাগ দূর করে । টমেটোর ফেসপ্যাক কালো দাগ দূর করার জন্য অনেক উপকারী। ত্বকে যদি রোদে পোড়া কালো দাগ থাকে তবে টমেটো আর লেবুর একটা মিশ্রন বানান এবং নিয়মিত টমেটো এবং লেবুর ফেসপ্যাক পুরো গলা এবং ঘাড়ে লাগিয়ে শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । লেবু এবং টমেটো হল কালো দাগ দূর করার জন্য একটি যাদুকরী সমন্বয়।

 

 

টমেটো তে থাকা অ্যাসিড ত্বকের মৃত কোশ( dead skin cells ) দূর করে । সামান্য পরিমাণে টমেটোর রস এবং চিনি একসঙ্গে মিশিয়ে পুরো মুখে লাগিয়ে ১৫ মিনিট থেকে কুড়ি মিনিট পর এরপর ভিজে হাত দিয়ে ভালভাবে মাসাজ করে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করবেন। মুখ উজ্জ্বল মসৃণ এবং মুখের কালো দাগ দূর হবে।

 

 

মুসুর ডাল খুব ভাল প্রাকৃতিক স্ক্রাব এছাড়াও তার সঙ্গে যখন আপনি টমেটো এবং অ্যালোভেরা মেশাচ্ছেন তখন একটি শক্তিশালী ট্যান রিমুভাল প্যাক তৈরি হয়ে যাচ্ছে। টমেটো ন্যাচারাল ব্লিচের কাজ করে এবং অ্যালোভেরা ত্বকের নানা সমস্যা দূর করে ত্বক নমনীয় করে তোলে।

 

 

Image source-google