টিটাগরে স্কুলে বোমা বিস্ফোরণের কারণ খুঁজে অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবি তুললেন এবার ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং (Arjun Singh)।অন্যদিকে,এই ঘটনার তৃণমূল নেতৃত্বকেই দায়ী করেছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।ঘটনার সিবিআই তদন্তেরও দাবি তুলেছেন তিনি।

মূলত, শনিবার ছিল বিশ্বকর্মা পুজো।রাজ্যজুড়ে সাড়ম্বরে এই বিশেষ দিনটি পালন করা হচ্ছিল।আর তার মধ্যে ভয়াবহ ঘটনা ঘটে যায় টিটাগরে।জানা যায় টিটাগড় স্টেশন সংলগ্ন সাউথ রোডের ফ্রি ইন্ডিয়া হাই স্কুলে।স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, বেলা ১১.৪৫ মিনিট নাগাদ তখন স্কুলে দ্বিতীয় ক্লাস চলছিল। হঠাত্‍ বিকট শব্দে কেঁপে ওঠে স্কুলবাড়ি। প্রথমে ভেবেছিলাম বাইরে বোমা পড়েছে। কিন্তু বেরিয়ে দেখি ধোঁয়া উঠছে স্কুলের ছাদ থেকে। স্কুলের ছাদ বন্ধই থাকে। তালা খুলে সেখানে এসে দেখি সিঁড়ির সামনে বোমা পড়ার দাগ। তার চারদিকে ছড়িয়ে রয়েছে স্প্লিন্টার।ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছন ব্যারাকপুর কমিশনারেটের ডিসি সেন্ট্রাল।ছাদের কিছুটা অংশ উড়ে গিয়েছে।কীভাবে স্কুলের ছাদে বোমা এল?এই প্রশ্ন উঠেছে।কেউ বা কারা কি ইচ্ছে করেই বোমা ছুঁড়েছে?নাকি সেখানে বোমা বাঁধা হচ্ছিল?-এসব নানা প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ।

এদিকে এই ঘটনা নিয়ে সাংসদ অর্জুন সিং জানান, ভয়ের পরিবেশ তৈরি করতে স্কুলের ছাদে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।দোষীদের চিহ্নিত করে শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

টিটাগড়, খড়দা সহ ব্যারাকপুর সংলগ্ন এলাকায় প্রায় দিনই বোমাবাজির ঘটনা ঘটছে। শনিবার একথা স্বীকার করে নেন ব্যারাকপুরের সাংসদ।এই ঘটনা বেড়ে চলার জন্য পুলিশ-প্রশাসনের ধীরে চলো নীতিকেই দায়ী করেছেন তিনি।পুলিশ-প্রশাসনের আরও বেশি সক্রিয় হওয়া জরুরি বলে জানান তিনি। তবে এদিন টিটাগড়ে স্কুলে বোমা বিস্ফোরণের ঘটনার কিনারা অবিলম্বে পুলিশ করতে সমর্থ হবে এবং দোষীরা গ্রেফতার হবে বলে আশাবাদী অর্জুন সিং।

তাঁর কথায়, স্কুলে বোমা বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। শীঘ্রই অপরাধীরা ধরা পড়বে। কেউ ছাড়া পাবে না। অপরাধীর কোনও জাত-ধর্ম হয় না। তাদের ধরা পড়বে। এলাকায় প্রশাসন সক্রিয় বলেও দাবি জানান অর্জুন সিং। তবে যে ভাবে বিস্ফোরণ ঘটেছে, তাতে বাচ্চা কেন, কেউ থাকলে সে বাঁচত না বলেও দাবি জানিয়েছেন অর্জুন সিং।

অন্যদিকে, স্কুলে বোমা ছোড়ার ঘটনার পিছনে শাসকদলের উসকানি রয়েছে বলে অভিযোগ বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের। ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়ে তিনি বলেন, স্কুলের মধ্যে বোমা ছোড়া হচ্ছে। এটা আইন-শৃঙ্খলার চরম অবনতির নজির।পুলিশকে গুলি মারতে বলেছিল। এটা তারই পরিণাম।এই কথায় অবশ্য কর্ণপাত করতে নারাজ অর্জুন সিং। এপ্রসঙ্গে বিজেপি কর্মীদের হাতে নবান্ন অভিযানে কলকাতায় পুলিশ অফিসার নিগ্রহ হওয়ার ঘটনা তুলে ধরে তিনি বলেন, যেখানে উর্দিধারীদের দেখে লোকে ভয় পায়, সম্মান দেয়, সেখানে পুলিশকে তাড়া করে মারছে। ওদের কাছে কিছু শোনার নেই।

 

আরো পড়ুন:CBI:জোট খুলতে মরিয়া সিবিআই! পার্থ-কল্যাণময়-শান্তিপ্রসাদকে এক টেবিলে জেরার সিদ্বান্ত নিল এবার সিবিআই