পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু (Tapan Kandu) খুনে ঝাড়খণ্ড থেকে সিবিআইয়ের জালে কুখ্যাত দুষ্কৃতী।সিবিআই সূত্রে খবর,অভিযুক্তের নাম জাবির আনসারি।ঝাড়খণ্ডের বোকারো জেলার ব্যাঙ্ক নারায়ণপুর থানার কাচো গ্রামের বাসিন্দা তিনি। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার বোকারোর কাচো গ্রামে হানা দেন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। এরপর সেখান থেকেই গ্রেফতার করা হয় জাবিরকে। অভিযোগ মোটা অর্থের বিনিময়ে তপন কান্দু খনে জাবিরকে কাজে লাগানো হয়েছিল। ইতিমধ্যেই তাকে গ্রেফতার করে ঝালদায় সিবিআই- এর অস্থায়ী ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। আজই তাকে পুরুলিয়া আদালতে তোলা হবে বলেই খবর।

শনিবার ওই যুবক গ্রেফতার হওয়ার পর নিহত কংগ্রেস কাউন্সিলরের স্ত্রী পূর্ণিমা কান্দু জানান, শুটার ধরা পড়েছে, ভাল খবর। আমি এটাই চাই। এই হত্যাকাণ্ডের সঙ্গে যাঁরা জড়িত, তাঁরা সকলেই ধরা পড়ুক। পূর্ণিমা কান্দু দোষীদের ফাঁসির সাজা দাবি করেছেন।

শ্যুটার গ্রেফতার হওয়া নিয়ে পুরুলিয়া জেলা কংগ্রেসের সভাপতি নেপাল মহাতো জানান,”আমরা শ্রীমতি পূর্ণিমা কান্ডুর কান্নার জন্য সিবিআই তদন্তের জন্য বলেছিলাম। সিবিআই তদন্ত থমকে গিয়েছিল, কিন্তু এই গ্রেপ্তার দেখিয়েছে যে সিবিআই এখনও সিবিআই।আমাদের সম্পূর্ণ বিশ্বাস এরপর বড় মাথা ধরা পড়বে।আসল অপরাধীকে শাস্তি দেওয়া হবে।” এর সাথে সিবিআইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এদিন নেপাল মাহাতো।

উল্লেখ্য,গত পুরভোটে তপন কান্দু (Tapan Kandu) পুরুলিয়ার ঝালদায় কংগ্রেস প্রার্থী হয়েছিলেন। বিরোধী তৃণমূলের প্রার্থী ছিলেন তাঁরই ভাইপো দীপক কান্দু। নির্বাচনে ভাইপোকে হারিয়ে জয়ী হন তপন কান্দু। কিন্তু ১৩ মার্চ পুরবোর্ড গঠনের আগেই দুষ্কৃতীদের গুলিতে খুন হন তিনি। খুনের তদন্ত নিয়ে বিস্তর জলঘোলা হয়। অবশেষে সিবিআই তদন্ত শুরু হয়। আদালতের নির্দেশে তদন্তে নামে সিবিআই। গ্রেফতার হন দীপক কান্দু, ঝালদার ধূপ ব্যবসায়ী আশিক খান, এক হোটেলের মালিক সত্যবান প্রামাণিক এবং ভাড়াটে খুনি কলেবর সিং। এবার গ্রেফতার হল শার্প শুটার জাবির আনসারি।

 

আরো পড়ুন:Congress:প্রয়াত প্রবীণ কংগ্রেস নেতা দেবব্রত বসু!