তিন বছরের এক শিশু প্রস্রাব চাপতে না পেরে প্যান্ট ভিজিয়ে ফেলেছিল। এই অপরাধের ‘উচিত শিক্ষা’ দিতে তার গোপনাঙ্গ পুড়িয়ে ফেলার অভিযোগ উঠল এক অঙ্গনওয়াড়ি শিক্ষক ও তার সহযোগীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কর্নাটকের তুমকুরু জেলার গোড়কেরে অঙ্গনওয়াড়ি(Anganwadi) ডে-কেয়ার সেন্টার।

ঘটনাটি জানাজানি হতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা যাচ্ছে প্রায় দিনই প্রস্রাব চাপতে না পেরে প্যান্ট ভিজে ফেলত বছর তিনের ওই শিশুটি। এ নিয়ে সে প্রতিদিন বকা খেত। অভিযোগ উঠছে শিশুটিকে ‘উচিত শিক্ষা’ দিতে চেয়ে ছিলেন অভিযুক্ত শিক্ষক(Anganwadi) এবং তার সহযোগী।

জানা যাচ্ছে অভিযুক্ত শিক্ষক ও তার সহযোগী মিলে দেশলাই কাঠি জ্বালিয়ে তিন বছরের ওই শিশুর গোপনাঙ্গে পুড়িয়ে দেন। শোনা যাচ্ছে আগুনে শিশুটির গোপনাঙ্গের পাশাপাশি উরুরও বেশ খানিকটা অংশ পুড়ে গিয়েছে। ঘটনার পরে যন্ত্রণায় কাতরাতে থাকে শিশুটি। ছুটির পর বাড়ি পৌঁছানোর পরে শিশুটির পরিবারের লোক তাকে দেখেই বুঝতে পারেন কিছু একটা সমস্যা হয়েছে।

শিশুটিকে প্রশ্ন করার পর সমস্ত কিছু জানা যায় এবং শিশুর আঘাত ও পরিবারের লোকেরা দেখতে পান। তারপরি স্কুল এ থানার গিয়ে অভিযোগ জানান শিশুর পরিবার। আপাতত স্থানীয় পুলিশ ঘটনাটির তদন্ত শুরু করেছে এবং জেলার শিশু সুরক্ষা বিভাগ বিষয়টি খতিয়ে দেখছে। ইতিমধ্যেই অঙ্গনওয়াড়ি(Anganwadi) অভিযুক্ত শিক্ষক এবং তার সহযোগীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শিশুটির বয়ানও রেকর্ড করা হয়েছে বলে জানা যাচ্ছে।