আপনার চুলের জন্য ডিমের কুসুমের উপকারিতা পেতে আপনি ডিমের কুসুম এবং অলিভ অয়েল ব্যবহার করে হেয়ার মাস্ক তৈরি করতে পারেন। আপনি গভীর ময়শ্চারাইজিং ট্রিটমেন্ট হিসাবে অন্য কিছুর সাথে মিশ্রিত না করে একটি সম্পূর্ণ কাঁচা ডিম ব্যবহার করতে পারেন।আপনার আঙ্গুল ব্যবহার করে আপনার চুলে মাস্কটি লাগান আপনার মাথার ত্বকের উপরে।ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলার আগে আপনার চুলে প্রায় এক ঘন্টা বসতে দিন।

 

 

কলার সাথে দুটি ম্যাশড কলার সাথে দুই টেবিল চামচ মধু, দই এবং অলিভ অয়েল আর ১টি ডিমের কুসুম অংশ মেশান। এই প্যাক পুরো চুলে লাগিয়ে মাথায় একটি শাওয়ার ক্যাপ পরে ফেলুন। তারপর ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবেও আপনার চুল পড়া অনেক কমবে। সপ্তাহে দুবার ব্যবহার করবেন।

 

 

ডিম এবং অ্যালোভেরার মিশ্রণ আপনার চুলের জন্য একটি শক্তিশালী প্রোটিন হিসাবে কাজ করে এবং জলপাই তেল নিস্তেজ চুলকে পুনরায় পূর্ণ করে, আপনি একবার এই মাস্কটি ব্যবহার করার পরে আপনার চুলে একটি চকচকে এবং ঘন টেক্সচার থাকবে।

 

চুল পড়া( Hair fall)রোধ করতে দিন অনেক কার্যকরী। ডিমের মধ্যে থাকা প্রোটিন আমাদের চুল গোড়া থেকে মজবুত করে ।ডিমের সঙ্গে ভালো করে মিশিয়ে নিন লেবু ও মধু। য়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। সবচেয়ে ভালো ফল পেতে প্যাক লাগানোর আগের দিন রাতে চুলে হালকা গরম তেল ম্যাসাজ করে নিন। চুল ঘন আর কোমল হবে।

 

Image source-google