রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের ১৯ জন নেতা মন্ত্রীর সম্পত্তি অস্বাভাবিকভাবে বেড়েছে বলে আগেই কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের হয়েছিল। এবার তার পালটা হিসাবে বিরোধীদের ১৭ জন নেতার বি‍রুদ্ধে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

জানা যায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) আইনজীবী অভিজিত্‍ সরকার যে সকল নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগ এনে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তারা হলেন বিজেপি, সিপিএম এবং কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতা। এদের মধ্যে উল্লেখযোগ্য ভাবে রয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং তার বাবা শিশির অধিকারী।

এছাড়াও রয়েছেন শুভেন্দু অধিকারীর পরিবারের আরও এক সদস্য দিব্যেন্দু অধিকারী। পাশাপাশি রয়েছেন বিজেপির লকেট চ্যাটার্জি, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁ, অনুপম হাজরা, মনোজ কুমার ওঁরাও, মিহির গোস্বামী, অগ্নিমিত্রা পল, শমীক ভট্টাচার্য, তন্ময় ভট্টাচার্য, শীলভদ্র দত্ত, বিশ্বজিত্‍ সিনহা, জিতেন্দ্র তেওয়ারি। তালিকায় সিপিআইএম নেতা হিসাবে নাম যুক্ত হয়েছে মহঃ সেলিমের। কংগ্রেস নেতাদের তালিকায় নাম রয়েছে আব্দুল মান্নানের।

মূলত ২০১৭ সালে রাজ্যের শাসকদলের ১৯ জন নেতামন্ত্রীর বিরুদ্ধে দায়ের হয়েছিল আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির জনস্বার্থ মামলা।দায়ের হওয়া মামলাটিতে নাম ছিল রাজ্যের একাধিক নেতামন্ত্রীর। তার মধ্যে ছিল ফিরহাদ হাকিম, অরূপ রায়, জ্যোতিপ্রিয় মল্লিক, সুব্রত মুখোপাধ্যায়, ব্রাত্য বসুর মতো প্রথম সারির মন্ত্রীর নাম। এবার বিরোধী নেতাদের বিরুদ্ধেও দায়ের হল একই রকম মামলা। ফলে আগামীতে শাসক-বিরোধী যুদ্ধ আরও বেশি করে আদালতের ময়দানে লড়া হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

আরো পড়ুন:BJP:দুর্নীতিগ্রস্তদের টুঁটি চেপে টাকা আদায়ের পরামর্শ বিজেপি বিধায়ক দিতেই,উত্তপ্ত রাজনৈতিক মহল!