বৃহস্পতিবার নবান্নে ছিল রাজ্যে নবগঠিত মন্ত্রিসভার প্রথম বৈঠক।এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এই বৈঠকে উপস্থিত ছিলেন নব নির্বাচিত মন্ত্রীরা।আর এদিনের বৈঠক থেকে দলের মন্ত্রীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বৈঠকে মুখ্যমন্ত্রী নতুন মন্ত্রীদের জানিয়ে দেন, সবাইকে সতর্ক থাকার বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান, তাঁরা যেন প্রতিটি কাগজ ভাল করে পড়ে নিয়ে বুঝে নিয়ে তবেই যেন তা নিয়ে সিদ্ধান্ত নেন এবং স্বাক্ষর করেন। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী কয়েকজন মন্ত্রীকে আরও বেশি করে তাঁদের দফতরকে সময় দেওয়ার নির্দেশ দিয়েছেন।

পাশাপাশি এদিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজ্যের মন্ত্রীদের নির্দেশ দেন, শুক্রবার থেকে যেন কোনও মন্ত্রী কলকাতায় পাইলট কার নিয়ে না ঘোরাফেরা করেন। এর আগে ঘরোয়াভাবে তিনি একাধিকবার এই বার্তা দিয়েছিলেন বলেই সূত্রের দাবি। তবে এদিনের বৈঠকে একেবারে স্পষ্ট করে দিলেন, কলকাতায় পাইলট কার কোনওভাবেই চড়া যাবে না।

এছাড়াও এদিন প্রতিমন্ত্রীদের অত্যন্ত তাত্‍পর্যপূর্ণ বার্তা দেন মমতা। কেউ যেন বসে না থাকেন, তা জানিয়ে দেন তিনি। কাজ করার ক্ষেত্রে সকলকেই সমান গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। নবান্ন সূত্রে খবর, এদিন মুখ্যমন্ত্রী প্রতিমন্ত্রীদের বুঝিয়ে দেন, এটা কোনও আলঙ্কারিক পদ নয়। তাঁদেরও সংশ্লিষ্ট দফতর রয়েছে, তাঁরা গাড়ি পান, ফলে বসে থাকলে চলবে না। দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এই প্রতিমন্ত্রীদের কী কী কাজ করতে হবে, সিএমও অর্থাত্‍ মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানিয়ে দেওয়া হবে।

একইসঙ্গে এদিন মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়, ১৮টি ইন্ডাস্ট্রিয়াল ইউনিট তৈরি হবে রাজ্যে। সঙ্গে ৫টি ইন্ডাস্ট্রিয়াল পার্ক। অনুমোদন দিলেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে এদিনের মন্ত্রিসভার বৈঠকে ঠিক হয়েছে, বিভিন্ন শিল্পে ৬০০ কোটি টাকা বিনিয়োগ হবে। ৪০০০ মানুষের কর্মসংস্থান হবে সেখানে।

 

আরো পড়ুন:Mamata Banerjee:রাজধানীতে মোদী মমতা সাক্ষাৎকারে যে বিষয়গুলি তুলে ধরলেন মুখ্যমন্ত্রী!