আর কিছুদিন পরেই অর্থাৎ সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারতে আসতে চলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা(Sheikh Hasina)। জানা যাচ্ছে ৬ তারিখ থেকে ৮ তারিখ অব্দি তিনি ভারতে থাকতে পারেন। ভারতের বিখ্যাত আজমীর শরীফ দরগায় যাবেন তিনি। ভারতের অন্যতম বন্ধু দেশ বাংলাদেশ, তাই শেখ হাসিনার এই ভারত সফরকে রীতিমতো বাড়তি গুরুত্ব দিচ্ছে মোদি সরকার।

সেপ্টেম্বর মাসের ৫ থেকে ৭ তারিখের মধ্যে যেকোনো সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার(Sheikh Hasina) ভারত সফর করতে আসতে পারেন এবং জানা যাচ্ছে তিনি দু-তিনদিন এখানেই থাকবেন এবং এই সময়ই মৈত্রী সুপার থার্মাল পাওয়ার স্টেশনের উদ্বোধন হবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথভাবে ১৩২০ মেগাওয়াট পাওয়ারের মৈত্রী সুপার থার্মাল পাওয়ার স্টেশনের উদ্বোধন করতে পারেন।

সূত্রের খবর এই থার্মাল পাওয়ার স্টেশনের উদ্বোধনের খবরকে কেন্দ্র করে দুই দেশজুড়ে সাজ সাজ রব। শেখ হাসিনার(Sheikh Hasina) ভারত সফর এই খবরকে নতুন মাত্রা দিয়েছে। জানা যাচ্ছে বাংলাদেশের সর্ববৃহৎ বিদ্যুৎ কেন্দ্র হিসেবে বিবেচিত কয়লাভিত্তিক স্টেশনটি স্থাপন করছে বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি লিমিটেড, ভারতের এনটিপিসি এবং বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড এর যৌথ উদ্যোগ। আরও জানা যাচ্ছে এই গোটা প্রকল্পটিতে মোট খরচ হয়েছে প্রায় ১৫০ কোটি টাকা।