আবারও ভয়াবহ দাবানল(Forest Fire) ছড়ালো আলজেরিয়ায়। জঙ্গল থেকে আগুন ছড়িয়ে পড়েছে চারপাশে। এর জেরে আগুনের তাপদাহ থেকে রেহাই পায়নি বেশ কয়েকটি এলাকা। জানা যাচ্ছে আগুনে ঝলসে মৃত প্রায় ২৬ জন। আগুন নেভাতে সরকারি তরফে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে।

যে এলাকাগুলি ঝুঁকিপূর্ণ সেখান থেকে সাধারণ মানুষ ঘরবাড়ি ছেড়ে প্রাণ বাঁচাতে অন্যত্র পালিয়ে যাচ্ছেন। আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকাবাসীর মনে। আলজেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেল্ডজুড বুধবার জানিয়েছেন উত্তর আলজেরিয়ার ১৪ টি জেলায় বনের দাবানলে(Forest Fire) কমপক্ষে ২৬ জন মারা গিয়েছেন এবং বহু মানুষ আহত হয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন তিউনিসিয়া সীমান্তের কাছে এল টার্ফে এই ভয়াবহ অগ্নিকাণ্ডে(Forest Fire) ২৪ জন নিহত হয়েছেন এবং সেফিত এলাকায় ২ জন নিহত হয়েছেন। প্রসঙ্গত, আলজেরিয়ায় তিউনিসিয়ার সীমান্তের কাছে এল টার্ফ, সেফিত এলাকাসহ বেশ কয়েকটি এলাকায় এই ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে। দাবানলের কারণে বিভিন্ন এলাকা থেকে প্রায় ৩৫০ জনকে নিরাপদ জায়গায় সরিয়ে আনা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি অগ্নিনির্বাপক দল কাজ করছে। স্বরাষ্ট্রমন্ত্রী তরফে জানানো হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারের তরফ থেকেও যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে।