নন্দীগ্রামে তেরঙ্গা যাত্রা করতে গিয়ে রাজ্য প্রশাসনের বাধার মুখে পড়েন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর সেই ঘটনায় শুক্রবার রাতেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে চার আইপিএসের বিরুদ্ধে অভিযোগ জানান রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রাম বিধানসভার বিধায়ক শুভেন্দু অধিকারী।

শুভেন্দুর অভিযোগ পাওয়ার পরই ২৪ ঘন্টাও কম সময়ের মধ্যে শনিবার দুপুরে শুভেন্দুকে ফোন করে নন্দীগ্রামের ঘটনার খোঁজ খবর নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বেশ কিছুক্ষণ তাদের মধ্যে এই বিষয় নিয়ে কথা হয়। পাশাপাশি নন্দীগ্রামের ঘটনায় আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা।

শুক্রবার নন্দীগ্রামে বাধা পাওয়ার পর নিজের জেলা পূর্ব মেদিনীপুরে একাধিক জায়গায় শনিবার আজাদি কা অমৃত মহোত্‍সবে হার ঘর তিরঙ্গা কর্মসূচির সূচনা করেন শুভেন্দু অধিকারী। যদিও ফের কাঁথিতে পুলিশি বাধার মুখে পড়তে হয় বিরোধী দলনেতাকে। এরপরই রাজ্যের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে শুভেন্দু বলেন, ”তেরেঙ্গা যাত্রা করতে গেলে কি অনুমতি লাগে? এটা কি পাকিস্তান, নাকি ইসলামবাদ?”

পরে জেলা ও রাজ্য পুলিশের দায়িত্বে যারা, সেই ডিজি মনোজ মালব‍্য, এসপি অমরনাথ কে, অ্যাডিশনাল এসপি শ্রদ্ধা পাণ্ডে এবং এসডিপিও হলদিয়ার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন শুভেন্দু। সরাসরি টেলিফোনের মাধ্যমে অভিযোগ জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। শুভেন্দুর কথায়, ”এরা সেন্ট্রাল ক্যাডারের আইপিএস অফিসার। আমি সেই জন্য অমিত শাহের কাছে অভিযোগ করেছি। আমি ১৬ তারিখে ডিজি মনোজ মালব‍্য, এসপি অমরনাথ কে, অ্যাডিশনাল এসপি শ্রদ্ধা পাণ্ডে এবং এসডিপিও হলদিয়া- এই চারজনের বিরুদ্ধে আদালতে যাব।” স্বভাবতই, বিরোধী দলনেতার এহেন পদক্ষেপকে ঘিরে নতুন করে পুলিশের অন্দর মহলে ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:’মুখ্যমন্ত্রীকে বলতে না দিয়ে ভালো করেছে’:শুভেন্দু!