শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে আজ এবিভিপি (ABVP) ছাত্র সংগঠনের তরফ থেকে সল্টলেকের আচার্য সদন ঘেরাও কর্মসূচি। সেইমতো করুণাময়ীর কাছে জমায়েত করেছিল বেশ কয়েকজন বিক্ষোভকারী। কিন্তু জমায়েত করতেই তদের আটক করে নিয়ে যাওয়া হল বিধান নগর পুলিশের তরফ থেকে।ঠিক কি ঘটেছিল?

জানা যায়,বুধবার ফের শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে সরব হয়েছিলেন এবিভিপি (ABVP) ছাত্র সংগঠনরা।তারা পতাকা নিয়ে মিছিল করতে করতে এসএসসির দফতর আচার্য সদন ঘেরাওয়ের উদ্দেশ্যে এগোচ্ছিলেন এবিভিপি কর্মীরা।বিধাননগর কমিশনারেটের পক্ষ থেকে ওই এলাকায় আগে থেকেই নিরাপত্তা বাড়ানো হয়েছিল। দুপুর ১ টা নাগাদ মিছিল আচার্য সদনের কাছাকাছি এলে করুণাময়ীতে এবিভিপি কর্মীদের পথ আটকায় পুলিশ। এরপরই ধস্তাধস্তি শুরু হয় পুলিশ এবং বিক্ষোভকারীদের সঙ্গে।এমনকি বিধাননগর পুলিশের তরফ থেকে আটক করা হয় বেশ কয়েকজনকে।

অভিযোগ,রাজ্যের নিয়োগ দুর্নীতি নিয়ে বুধবার আচার্য সদন ঘেরাও অভিযানের কথা আগেই জানিয়েছিল এবিভিপি (ABVP)।কিন্তু বিক্ষোভকারীরা যাতে আচার্য সদনের কাছে গিয়ে বিশৃঙ্খলা না তৈরি করতে পারেন সেই কারণে বুধবার সকাল থেকেই ওই এলাকায় পুলিশ মোতায়েন করে নিরাপত্তা বাড়ানো হয়েছিল।

সংগঠনের তরফে দাবি করা হয়েছে,এদিন করুণাময়ীতে জমায়েত করার কিছুক্ষণের মধ্যে বিধাননগর পুলিশের বিশাল বাহিনী তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে।টেনে হিঁচড়ে কর্মীদের তোলা হয় প্রিজন ভ্যানে।এরমধ্যে দুপক্ষের ব্যাপক ধস্তাধস্তি হয়।এদিকে পুলিশের দাবি,এবিভিপির (ABVP) কর্মসূচির অনুমতি ছিল না। কাজের দিন করুণাময়ীর মতো ব্যস্ত জায়গায় কর্মসূচি পালন হলে সাধারণ মানুষের সমস্যা হতে পারত। তাই দ্রুত পদক্ষেপ করেছে তারা।

 

আরো পড়ুন:Bratya Basu:সোমবারই এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর!