খাসির মাংস খেতে চাইছেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ,এই কথাটি শোনা গিয়েছিল যখন ইডির হেফাজতে ছিলেন তিনি।আর তখন খাসির মাংসের বদলে মুরগির মাংসে আবদার মিটিয়ে ছিলেন ইডি আধিকারিকরা।

তবে এবার না চাইতেই খাসির মাংস পেলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।কারা দফতর সূত্রে খবর, মঙ্গলবার জেলের মেনুতে ছিল ভাত, খাসির মাংস, সবজি আর প্লাস্টিক চাটনি। খাবারের থালায় এগুলো পেয়ে নাকি খুশিই হন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তিনি এ দিন বেশ তৃপ্তি করে খেয়েছেন বলেই জানা যাচ্ছে। সূত্রের খবর, চার পিস মাংস খেয়েছেন প্রাক্তন মন্ত্রী। মন ভরে খেয়েছেন ভাত।

সাধারণত জেলের নিয়ম অনুযায়ী, সপ্তাহে একদিন মেনুতে থাকে মাছ, একদিন ডিম, একদিন মুরগীর মাংস আর একদিন সয়াবিন। বাকি দিনগুলোতে থাকে নিরামিষ খাবার। তবে ইদ, মহরম, স্বাধীনতা দিবস, দুর্গা পুজো, এমন কিছু বাছাই করা দিনে রুটিনের বাইরে ভাল খাবারের বন্দোবস্ত থাকে। মঙ্গলবার ছিল সেরকমই একটি দিন।

পার্থ ডায়াবেটিসের রোগী। ভুবনেশ্বর এইমসে স্বাস্থ্য পরীক্ষার পর চিকিত্‍সরা খাবার নিয়ে সাবধান করেছিলেন। খাবারের তালিকাও তৈরি করে দিয়েছিলেন। কিন্তু পার্থ প্রথম থেকেই সেই নিষেধাজ্ঞা মানতে নারাজ। সিজিও কমপ্লেক্সে রুটি খেতেও আপত্তি ছিল তাঁর। আর জেলে প্রতিদিনের ভাত, ডাল, সবজি খেতে হচ্ছে পার্থকে। সকালে মিলছে চা-টোস্ট। তাই স্বাদ পাল্টাতে সোমবারই তেলেভাজার আব্দার করে বসেছিলেন পার্থ। ক্যান্টিন থেকে তাঁকে আলুর চপ, বেগুনিও এনে দেওয়া হয়েছিল। আর পরের দিনই জেলের মেনুতে মিলল খাসির মাংস।

 

আরো পড়ুন:Partha : জেলের প্রতিদিনের অভিজ্ঞতা লিখবেন পার্থ, চেয়েছেন কাগজ-পেন