নিয়োগ দুর্নীতি নিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) গ্রেফতার করেছে ইডি। পাশাপাশি পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার করেছে ইডি। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর নিয়োগ দুর্নীতি যোগ নিয়ে এখন তোলপাড় রাজ্য রাজনীতি। এর মধ্যেই বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) দেহরক্ষীর নাম উঠে আসছে এই মামলায়।

 

মূলত শিক্ষামন্ত্রী থাকাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর কাজ করতেন বিষম্ভর মন্ডল।পূর্ব মেদিনীপুরে বাড়ি হলেও তিনি সপরিবারে হাওড়ার চ্যাটার্জিহাটের ব্রজনাথ লাহিড়ী লেনে থাকেন।পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতারের পর নাম জড়িয়েছে বিষম্ভর বাবুর।

 

জানা যায়,পার্থর দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডলের স্ত্রী রিনা ছাড়াও তাঁর পরিবারের অন্তত ১০ জন স্কুলে চাকরি পেয়েছেন। বিশ্বম্ভরের দুই ভাই বংশীলাল ও দেবগোপাল প্রাইমারিতে চাকরি পেয়েছেন। সরকারি চাকরি পাওয়ার তালিকায় রয়েছেন তার মাসতুতো ভাই পূর্ণ মণ্ডল, মাসতুতো বোন গায়ত্রী মণ্ডল, মেসো ভীষ্মদেব মণ্ডল, মাসতুতো জামাই সোমনাথ পণ্ডিত, শ্যালক অরূপ ভৌমিক, শ্যালিকা অঞ্জনা মণ্ডল। বিশ্বম্ভরের সেজভাই চণ্ডিপুর পঞ্চায়েত সমিতির বিদ্যুত্ কর্মাধক্ষ্য। ২০১৪ সালে চাকরি পান দিবাকরপুর প্রাথমিক বিদ্যালয়ে।

 

এদিকে তার স্ত্রীর দাবি, সম্পূর্ণ চক্রান্ত করে ফাঁসানো হচ্ছে তার স্বামীকে। এদিন তিনি বলেন, ‘আমার স্বামী ডিউটিতে রয়েছেন। আমার স্বামীর শিক্ষামন্ত্রীর সঙ্গে ডিউটি ছিল। তা বলে কি তিনি শিক্ষামন্ত্রীর কাজে সঙ্গে যুক্ত? আমাদের মান সম্মানের পরিণতি কী হবে! যা অভিযোগ আনা হচ্ছে তা মিথ্যা। রাজনৈতিক চক্রান্ত করা হচ্ছে।’ তার আরও দাবি, তার স্বামী পুলিশের চাকরি করেন। তিনি কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। সিপিএম বিজেপি চক্রান্ত করছে তার স্বামীর বিরুদ্ধে। এটা রাজনৈতিক প্রতিহিংসা।

 

আরো পড়ুন:SSKM : এইমসের পর এসএসকেএম জানাল সুস্থ আছেন পার্থ