গোলাপ জল টপিক্যালি প্রয়োগ করলে চুল এবং মাথার ত্বকের জন্য অনেক উপকার হতে পারে।, গোলাপ জল মাথার ত্বকে অতিরিক্ত তেল উৎপাদন রোধ করতে পারে। আরও, গোলাপ জলে ভিটামিন A, B3, C, এবং E রয়েছে এবং প্রদাহ প্রতিরোধে [3] দেখানো হয়েছে। গোলাপ জলের প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্য এমনকি মাথার ত্বকের একজিমা এবং সোরিয়াসিসের মতো অবস্থাতেও সাহায্য করতে পারে।

খুশকি প্রতিরোধেই এটা খুব কার্যকরী ।চুলকানি ও খুসকি প্রতিরোধে তাই গোলাপ জলের(Rose water )সাথে মিশিয়ে নিন ভিটামিন ই তেল এবার মিশ্রণটি মাথার ত্বকে ভালো করে লাগিয়ে নিন। সপ্তাহে অন্তত একবার এই তেল নিয়ম করে ব্যবহার করুন।

চুল সিল্কি এবং চুলের শুষ্ক টা রোধ করতে অতিরিক্ত শুষ্ক ও পাতলা চুলের জন্য, এই প্যাক ব্যবহার করতে পারেন। প্যাক তৈরি করতে এ্যালোভেরা জেল ও গোলাপ জল (Rose water )মিশিয়ে নিন। মাথার ত্বকসহ সারা চুলে মেখে এক ঘণ্টা অপেক্ষা করুন। এরপর নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন।

চুলে শ্যাম্পু করার পর এক কাপ গোলাপজল (Rose water )দিয়ে চুল ধুয়ে ফেলুন। গোলাপজল দেয়ার পর আর চুলে পানি লাগাবেন না। এভাবেই চুল মুছে শুকিয়ে ফেলুন। গোলাপজল চুলকে গভীর থেকে কন্ডিশনিং করে এবং চুলের উজ্জ্বলতা বাড়ায়
Image source-google