আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথমা (Ivana Trump) স্ত্রী ইভানা ট্রাম্প ৭৩ বছর বয়সে প্রয়াত হলেন। সোশ্যাল মিডিয়ায় এই তথ্য জানিয়েছেন খোদ ডোনাল্ড ট্রাম্প।

নিউইয়র্কে মারা গেছেন ইভানা ট্রাম্প। ইভানা কমিউনিস্ট আমলের পুরনো চেকোস্লোভাকিয়ায় বড় হয়ে উঠেছিলেন।

১৯৭৭ সালে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর বিয়ে হয়। ১৯৯২ সালে , বিয়ের ১৫ বছর পর তাঁদের বিবাহবিচ্ছেদ হয়।

ডোনাল্ড ট্রাম্প তার প্রাক্তন স্ত্রীর মৃত্যুর খবর দিয়েছেন। তিনি নিজের বার্তায় লিখেছেন, ” ইভানা ট্রাম্পকে যাঁরা ভালোবাসেন তাঁদের আমি গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি তিনি নিউইয়র্ক সিটিতে মারা গেছেন।

তিনি একজন আসাধারণ এবং সুন্দরী মহিলা ছিলেন। প্রচুর মানুষকে অনুপ্রেরণা দেয় তাঁর জীবন। ইভানা ট্রাম্পের (Ivana Trump) তিন সন্তান ডোনাল্ড

জুনিয়র, ইভানকা এবং এরিককে নিয়ে আমি গর্বিত। ইভানা ট্রাম্পকে নিয়েও সকলকে গর্বিত। শান্তিতে বিশ্রাম নিন ইভানা।”

ইভানা ট্রাম্পের পরিবারের পক্ষ থেকে বিবৃতিও দেওয়া হয়েছে ইভানা ট্রাম্পের মৃত্যুর পর ট্রাম্প পরিবারের পক্ষ থেকেও একটি বিবৃতি জারি করা হয়েছ।

সেই বিবৃতিতে বলা হয়েছে, ঠিক কীভাবে ইভানা ট্রাম্প কমিউনিজম ছেড়ে আমেরিকাকে আলিঙ্গন করেছিলেন। তিনি তাঁর সন্তানদের ধৈর্য, ​​সহানুভূতি এবং সংকল্পের মত গুণ শিখিয়েছিলেন।

তবে ইভানা ট্রাম্প কীভাবে মারা গেছেন সে বিষয়ে কোনও তথ্য দেওয়া হয়নি। সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ি তাঁর মৃত্যুর কারণ কার্ডিয়াক অ্যারেস্ট অর্থাত্‍ হৃদযন্ত্রের কার্যকারিতা বন্ধ হয়েছে বলা হয়েছে।

ট্রাম্পের ব্যবসায় বিশেষ ভূমিকা ছিল ইভানা ট্রাম্পের ডোনাল্ড ট্রাম্পের সাথে তাঁর বিয়ের পর, ইভানা ট্রাম্প, তাঁর স্বামীর পারিবারিক ব্যবসায় যোগ দেন। সেখানে তিনি বড় ভূমিকা পালন করেছিলেন।

ডোনাল্ড ট্রাম্পের পাশাপাশি, ইভানা ট্রাম্পও সিগনেচার বিল্ডিং, নিউ জার্সি এবং আটলান্টিক সিটিতে ট্রাম্প তাজমহল ক্যাসিনো রিসর্ট পরিচালনায় বড় ভূমিকা নিয়েছিলেন।

তাঁর স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তিনি ট্রাম্প টাওয়ারের উন্নয়নে পার্টনারের সফল ভূমিকা পালন করেছিলেন।