তিন হাজারের দোরগোড়ায় রাজ্যের দৈনিক আক্রান্তের(Covid Update) সংখ্যা। যদিও বৃহস্পতিবারের থেকে শুক্রবার রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য কমেছে। কিন্তু এখনো ৭০০ এর উপরে রয়েছে দৈনিক সংক্রমণের সংখ্যা। সবথেকে বেশি উদ্বেগজনক অবস্থা কলকাতা ও উত্তর ২৪ পরগনার।

রাজ্যের করোনা আক্রান্তের(Covid Update) সংখ্যা নিয়ে চিন্তিত বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের মতে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও উচ্ছসিত হওয়ার কোনো বিষয় নেই। টানা চারদিন বাড়ার পর দৈনিক সংক্রমণের হার রাজ্যে একটু কমলেও তা রয়েছে ১৭ শতাংশের কাছাকাছি। কাজেই কোভিড বিধি মানার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশিত বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে ২৯৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট কোভিড আক্রান্ত হলেন ২০,৪৫,৭৮১ জন। সংক্রমনের নিরিখে শীর্ষস্থানে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ৭২৭ জন এবং উত্তর ২৪ পরগনা একদিন আক্রান্ত হয়েছেন ৭৪০ জন।

এই দুটি জেলা ছাড়াও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে সংক্রমণ ঊর্ধ্বমুখী। এর জেরে এই তিন জেলার কোভিড(Covid Update) পরিস্থিতিতে কড়া নজরদারি রেখেছে প্রশাসন। পাশাপাশি পশ্চিম বর্ধমান, নদীয়া এবং বীরভূমে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে।