৬ জুলাই জনসঙ্ঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের (shyamaprasad mukherjee) জন্মদিবস উপলক্ষ্যে মিছিলের ডাক দিয়েছিল বিজেপি।অবশেষে সেই মিছিলের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট।

 

ইমেল মারফত লালবাজার-সহ কলকাতার একাধিক থানায় অনুমতি চেয়ে আবেদন করলেও পুলিশ সাড়াশব্দ দেয়নি বলে অভিযোগ গেরুয়া শিবিরের।পরে ওই মেলের প্রতিলিপি নিয়ে মিছিলের অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিল বিজেপি।

 

মঙ্গলবার সেই মামলার রায়ে মিছিলের অনুমতি দিল বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ।এই প্রসঙ্গে বিজেপির বক্তব্য, লালবাজার সহ গড়িয়াহাট, ভবানীপুর, কালীঘাট থানায় অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশ হ্যাঁ বা না বলায় বাধ্য হয়ে হাইকোর্টে মামলা করে তারা। বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে শোভাযাত্রা ও অন্যান্য কর্মসূচি পালনের জন্য, গত ২৭ জুন ই-মেইল মারফত অনুমতি চাওয়া হয়েছিল ও একই দিনে ওই ই-মেইল পাঠানো হয়েছিল কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকেও।

 

তবে অনুমতি দেওয়া হলেও মিছিলের জন্য দেওয়া হয়েছে একাধিক শর্ত।

মিছিলের জন্য যান চলাচলে বিঘ্ন ঘটানো যাবে না। শুধু তাই নয় ব্যারিকেড দিয়ে ঘেরা জায়গার মধ্যেই সমাবেশ করতে হবে। জানা যাচ্ছে আগামীকাল দুপুর তিনটের সময়ে গোলপার্ক থেকে শুরু হবে বিজেপির মিছিল। গড়িয়াহাট রাসবিহারী হয়ে তা আসবে হাজরা মোড়ে। তারপর সেখানেই সভা করার কথা বিজেপির।জানা যায় এদিনের এই মিছিলে উপস্থিত থাকতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের মতো রাজ্য বিজেপির শীর্ষস্থানীয় নেতারা।

 

 

আরো পড়ুন:BJP:সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার বিজেপি যুব মোর্চার নেতা!