বর্তমানে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।বিজেপির সাংসদও তিনি।বর্তমানে তিনি যখনই কোনো বক্ততা দেন বা কথা বলেন মুখে সবসময় তৃণমূল বিরোধী অনেক কথা শোনাই যায়।কিন্তু সেই সুকান্ত মজুমদারের অতীত ঘাটলে বেরোচ্ছে অন্য তথ্য।

 

জানা যাচ্ছে, রাজ্যের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট লোকসভা আসন থেকে উনিশের ভোটে জিতে সাংসদ হয়েছেন সুকান্ত। সেই সময় তিনি ছিলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। সেই সূত্রেই তিনি সস্ত্রীক ফ্ল্যাট ভাড়া করে থাকতেন মালদার ইংরেজবাজার শহরে। সেই সময় তাঁর স্ত্রী কোয়েল চৌধুরী ওই জেলারই একটি সরকারি স্কুলে শিক্ষিকা ছিলেন। যদিও সাংসদ হিসাবে নির্বাচিত হওয়ার পরে সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বালুরঘাটে তাঁর নিজ বাড়িতে ফিরে আসেন। অভিযোগ উঠেছে, সেই সময় সুকান্ত রাজ্যের তত্‍কালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ধরে নিজ স্ত্রীর বদলি ঘটান।

 

সেই আবেদন নাকি আবার এসেছিল বিজেপির তরফে। তারপরেই বালুরঘাটের সানাপাড়া হাইস্কুলে বদলি হয়ে যান সুকান্ত ঘরণি। আর এই তথ্য সামনে আনার পাশাপাশি বঙ্গ বিজেপির সুকান্ত বিরোধীদের দাবি, সুকান্ত গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন তৃণমূলের অধ্যাপক সংগঠনেরও সক্রিয় সদস্য ছিলেন। আর এখন সেই তৃণমূলের হাতে তামাক খেয়ে বঙ্গ বিজেপির তৃণমূল বিরোধী নেতাদের কোনঠাসা করতে উঠে পড়ে লেগেছেন।

 

যদিও এই অভিযোগ মানতে নারাজ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। তাঁর দাবি, ‘আমার স্ত্রীর বদলি মিউচুয়াল ট্রান্সফারের মাধ্যমে হয়েছিল। কোনও সুপারিশের মাধ্যমে এই আপস বদলি হয়নি।’ আবার সুকান্তর দাবি পুরোপুরি উড়িয়ে দিয়েছেন রাজ্যের তত্‍কালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থবাবু জানিয়েছেন, ‘আমার কাছে সেই সময় ওঁর স্ত্রীর বদলি নিয়ে আবেদন এসেছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার রাজনীতির রং দেখে না। তাই ওঁর আবেদনে সাড়া দিয়ে শিক্ষাদফতর কোয়েল চৌধুরীকে মালদহ থেকে বালুরঘাটের স্কুলে বদলিতে সিলমোহর দিয়েছিল। শিক্ষাদফতরের অনুমোদন ছাড়া জেনারেল কিংবা মিউচুয়াল ট্রান্সফার সম্ভব নয়।’ যদিও বিজেপির কোন মহল থেকে তত্‍কালীন শিক্ষামন্ত্রীর কাছে সুকান্ত মজুমদারের স্ত্রীর বদলির আবেদন গিয়েছিল, সেটা নাকি জানেনই না তত্‍কালীন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তবে পার্টির অন্দরে তখন সুকান্ত মজুমদারের স্ত্রীর বদলির বিষয়টি নিয়ে যে একাধিকবার আলোচনা হয়েছে, সেটা স্বীকার করে নিয়েছেন দিলীপবাবু।

 

আরো পড়ুন:Sukanta Majumder:’পশ্চিমবঙ্গে ভোট লুঠ, ত্রিপুরাতে হেরে ভুত’:সুকান্ত মজুমদার!