সিনেমাতে (Dasvi) মানুষের জীবন পরিবর্তন করে এর উদাহরণ আগেও অনেক ভাবে দেখা গেছে। তবে এইবারেরটা একটু অন্যরকম। সিনেমার প্রভাব মানুষের মধ্যে ভালো-মন্দ বিভিন্ন রূপে দেখা যায়। তবে অভিষেক বচ্চনের দাসভি ছবির ক্ষেত্রে এই পরিবর্তন ইতিবাচকভাবে জায়গা করে নিয়েছে।

২ মাস আগে মুক্তি পেয়েছিল অভিষেক বচ্চনের ছবি দাসভি (Dasvi)। ছবিতে একটি রাজনৈতিক নেতা চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা যিনি পরবর্তীকালে বোর্ডের পরীক্ষায় উত্তীর্ণ হন. মনে করা হচ্ছে এই ছবি দেখে অনুপ্রাণিত হয়েছেন আগ্রা সেন্ট্রাল জেলের বন্দিরা। ছবি দেখেই বোর্ডের পরীক্ষায় বসার আগ্রহ দেখান জেলের কয়েদিরা। ৯ জন দশম শ্রেণীর পরীক্ষা এবং তিনজন দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় বসেছিলেন। কিছুদিন আগেই প্রকাশিত রেজাল্ট থেকে জানা যায় ১২ জনই ভালো নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

অভিনয় যে মানুষের মনের এমন পরিবর্তন ঘটাতে পারে এবং তারা যে একটি সফল ভাবে বাস্তবায়িত হতে পারে তা ভেবে আপ্লুত অভিষেক বচ্চন। তিনি জানান ছবিটি যে কোন অ্যাওয়ার্ড এর থেকে একটি বড় প্রাপ্তি। প্রসঙ্গত উল্লেখ্য আগ্রার সেন্ট্রাল জেলে ছবির (Dasvi) শুটিং হয়েছিল। ছবির মুক্তির পর জেলের কয়েদিদের এই ছবিটি দেখানো হয়। সেই ছবি দেখে অনুপ্রাণিত হন এই ১২ জন কয়েদি এবং এরপরই তারা বোর্ডের পরীক্ষায় বসেন।

আরও পড়ুন :Tarun Majumder : হাসপাতালে চিকিৎসাধীন বর্ষীয়ান পরিচালক