রাজ্যের সমস্ত সরকারি ও সরকার অনুমোদিত কলেজগুলোতে ভর্তি হতে একটি ওয়েবসাইট(Online Portal) তৈরির সিদ্ধান্তে অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা। জানা যাচ্ছে কলেজে ভর্তির প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সোমবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্য মন্ত্রিসভার একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা যাচ্ছে এই বৈঠকে একটিমাত্র ওয়েবসাইটের মাধ্যমে কলেজে ভর্তি হওয়ার বিষয়টিতে অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা। সোমবার বিধানসভায় এই বিষয়ে একটি প্রস্তাব পেশ করা হয়েছিল। সেই প্রস্তাবে লেখা ছিল উচ্চশিক্ষা দপ্তরের নিয়ন্ত্রণাধীন সরকারি ও সরকারি অনুমোদনপ্রাপ্ত কলেজ এবং রাজ্যের সহায়তা প্রাপ্ত বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরের কোর্সে ভর্তির জন্য একটিমাত্র অনলাইন পোর্টাল(Online Portal) তৈরি ও ব্যবহার করতে চায় রাজ্য সরকার।

গত কয়েক বছরের পর্যবেক্ষণের পরেই উচ্চশিক্ষা দপ্তর এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ হিসেবে জানানো হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের পরে কলেজে ভর্তি হওয়া নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ উঠেছে। এবং অধিকাংশ সময় অভিযোগের কেন্দ্রবিন্দুতে রয়েছে কলেজের ছাত্র সংসদগুলি।

তাই এই বিষয়ে অভিযোগের অবকাশ না রেখে একটিমাত্র পোর্টালের(Online Portal) দ্বারা কলেজে ভর্তির প্রক্রিয়া সম্পূর্ণ করতে চায় রাজ্য সরকার। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতি নিয়ে পোর্টাল তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। এই পোর্টালের মারফত আবেদন করলেই এবার থেকে সরাসরি কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবেন ছাত্রছাত্রীরা।