দেশের দায়িত্বভার গ্রহণের পর ২০১৪ সালে স্বচ্ছ ভারত মিশনের সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।রবিবার অর্থাৎ ১৯ শে জুন নয়াদিল্লিতে প্রগতি ময়দান ইন্টিগ্রেটেড ট্রানজিট করিডোর প্রকল্পের মুল টানেল ও পাঁচটি আন্ডারপাস উদ্বোধন করেন তিনি।সেখানেই দেখা গেল একটি অবাককরা দৃশ্য।হাঁটতে হাঁটতে রাস্তার পাশে একটি মুরালের সামনে দাঁড়ালেন মোদি।এরপরই হঠাৎই কোমড় ঝোঁকালেন তিনি।নিজের হাতে তুলে নিলেন আবর্জনা।

 

মূলত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) প্রগতি ময়দান ইন্টিগ্রেটেড ট্রানজিট করিডোর প্রকল্পের মূল টানেল এবং অন্যান্য পাঁচটি আন্ডারপাস উদ্বোধন করলেন।ছয় লেনের বিভক্ত এই টানেলের একাধিক উদ্দেশ্য রয়েছে, যার মধ্যে রয়েছে প্রগতি ময়দানের বিশাল বেসমেন্ট পার্কিংয়ে প্রবেশাধিকার। সেই অনুষ্ঠানেই নিজের হাত ময়লা কুড়োলেন ভারতের প্রধানমন্ত্রী।এদিন আইটিপিওর টানেলের মধ্যে দিয়ে হেঁটে যাওয়ার সময় আচমকা প্রধানমন্ত্রীর চোখ পড়ে রাস্তায় পড়ে থাকা আবর্জনার দিকে।দেখেই সেদিকে হাঁটতে থাকেন মোদী।

 

সকলের মনে তখন প্রশ্ন, প্রধানমন্ত্রী কেন সেদিকে এগোচ্ছেন?দেখা যায় আচমকা প্রধানমন্ত্রী হাতে তুলে নিচ্ছেন সেই রাস্তায় পড়ে থাকা কাগজ, আবর্জনা।প্রধানমন্ত্রী স্বয়ং সদ্য উদ্বোধন হওয়া টানেলের রাস্তা থেকে আবর্জনা কুড়িয়ে নিচ্ছেন দেখে অবাক হন অনেকেই।

 

 

মুহূর্তের মধ্যেই সেই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। বহু মানুষ প্রধানমন্ত্রীর এই কাজের প্রশংসা করেন। আসলে প্রধানমন্ত্রীর চেয়ারে বসার পর নরেন্দ্র মোদী যে সব প্রকল্প চালু করেছেন তার অন্যতম হল স্বচ্ছ ভারত মিশন। এই মিশনের উদ্দেশ্য দেশকে যতটা সম্ভব আবর্জনামুক্ত রাখা।আর সেই কাজ তিনি যে নিজেও পালন করেন সেই প্রমাণ আবারও পাওয়া গেলো।

 

আরো পড়ুন:Narendra Modi:লোকসভা নির্বাচনের আগেই ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি মোদী সরকারের!