পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি ইতিমধ্যেই উদ্বেগজনক। পাশাপাশ অর্থনৈতিক সমস্যা আরও সংকট সৃষ্টি করেছে। এই অবস্থায় বিদ্যুতের ব্যবহার কমাতে মরিয়া হয়ে উঠেছে পাক সরকার(Pakistan)। সেই কারণে এক নতুন বিবৃতি জারি করল পাকিস্তান সরকার।

সেই বিবৃতি জারি করে পাকিস্তান সরকারের(Pakistan) তরফে বলা হয়েছে শনিবার সমস্ত কর্মক্ষেত্র বন্ধ থাকবে। পাশাপাশি বিবৃতিতে বলা রয়েছে বিদ্যুৎ সাশ্রয় করতে রাত দশটার আগেই শেষ করে ফেলতে হবে বিয়ের বাড়ির অনুষ্ঠান।

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সরকারি অফিসারদের জন্য বরাদ্দ করা বিদ্যুতের পরিমাণ কমানো হবে। পাক সরকারের(Pakistan) তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে সরকারি অফিস গুলিতে আগের তুলনায় ৪০ শতাংশ কম বিদ্যুৎ ব্যবহার করতে হবে। এছাড়াও আধিকারিকদের জন্য গাড়ি বাড়ি কেনা হবে না। এই বিষয়ে সেদেশের তথ্যমন্ত্রী মরিয়ম ঔরঙ্গজেব জানিয়েছেন, ‘চেষ্টা করছি আগের তুলনায় বিদ্যুতের ব্যবহার দশ শতাংশ কমিয়ে ফেলতে।’

এর পাশাপাশি প্রতি শুক্রবার বাধ্যতামূলকভাবে ওয়ার্ক-ফ্রম-হোম করতে নির্দেশ দিতে পারে পাক সরকার। এমনকি এক দিন পর পর রাস্তার আলো নিভিয়ে রাখা হবে কিনা সে বিষয়েও কথা চলছে স্থানীয় আধিকারিকদের সঙ্গে।