বুধবার আলিপুরদুয়ারের হাসিমারার সুভাষিণী ময়দানে আদিবাসীদের গণবিবাহের অনুষ্ঠানে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।সেখানেই একেবারে অন্য রূপে দেখা যায় মুখ্যমন্ত্রীকে।

 

মূলত গতবছরও আলিপুরদুয়ারে আদিবাসী মানুষের মাঝে মিশে ধামসা-মাদলের তালে পা মিলিয়েছেন তিনি।সেই একই চিত্র দেখা গেলো এবছরও।পরনে আদিবাসী পোশাক। সেভাবেই ধামসা, মাদলের তালে আলিপুরদুয়ারে আদিবাসী মহিলাদের সঙ্গে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।একেবারে ঘরের মেয়ে হয়ে ওঠেন তিনি।

 

বুধবার আলিপুরদুয়ারের হাসিমারার সুভাষিণী ময়দানে আদিবাসীদের গণবিবাহের অনুষ্ঠানে একেবারে আদিবাসী ধাঁচেই পোশাক পরে আসেন তিনি। কথা বলেন পাত্র-পাত্রী এবং আদিবাসী সমাজের প্রতিনিধিদের সঙ্গে।এমনকি কয়েকজনের হাতে উপহার তুলে দেন মুখ্যমন্ত্রী। তারপর মঞ্চে গিয়ে আদিবাসী মহিলাদের সঙ্গে পা মেলান তিনি। ধামসা, মাদলের তালে মুখ্যমন্ত্রী পা মেলানোয় মুগ্ধ হয়ে ওঠেন আদিবাসী সমাজের মানুষরা। প্রায় মিনিট চার-পাঁচেক আদিবাসী মহিলাদের সঙ্গে পা মেলান মুখ্যমন্ত্রী।

 

জানা যায় এই গণবিবাহে যোগদানকারী যুবক-যুবতীদের হতে নগদ ২৫ হাজার টাকা করে তুলে দেন তিনি। তবে বড় আকর্ষণ ছিল ধামসা মাদলের তালে মুখ্যমন্ত্রীর নাচ।এদিন মুখ্যমন্ত্রীকে এভাবে কাছে পেয়ে মুগ্ধ হয়ে ওঠেন আদিবাসী মহিলারা।

 

আরো পড়ুন:Mamata Banerjee:মুখ্যমন্ত্রীর সভার মাঝেই অসুস্থ এক ব্যক্তি, বক্তব্য থামিয়ে জলের বোতল নিয়ে ছুটলেন মুখ্যমন্ত্রী