আজ উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কর্মিসভার আয়োজন করা হয়। প্যারেড গ্রাউন্ডে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নির্দিষ্ট সময়ের আগেই এসে উপস্থিত হন। সেই সভা মঞ্চ থেকে বক্তব্য রাখছিলেন তিনি। কিন্তু হঠাত্‍ মূল মঞ্চের ডান দিকে সভা চলাকালীন আচমকাই একজন অসুস্থ বোধ করায় অজ্ঞান হয়ে যান। যদিও মঞ্চে উপস্থিত মুখ্যমন্ত্রী সেই সময় বক্তব্য রাখতে ব্যস্ত, কিন্তু এই ঘটনা তাঁর চোখ এড়িয়ে যায়নি। তত্‍ক্ষণাত্‍ বক্তব্য থামিয়ে, মঞ্চের ডান দিকে ছুটে যান। মঞ্চ থেকে নিজের জলের বোতল সেখানে দাঁড়িয়ে থাকা কর্মী-সমর্থকদের দিকে ছুড়ে দেন। দ্রুত ওই কর্মীর চোখে-মুখে জল ছিটিয়ে দেওয়ার পরামর্শ দিয়ে আরও জলের বোতল নিয়ে আসতে বলেন।

 

সেই সঙ্গে মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ‘এখনই কোনও ডাক্তার দেখিয়ে নাও।’ মাইক হাতে নিয়েই তিনি বলেন, প্রবল গরমে ডিহাইড্রেশনের জন্য এটা হতে পারে। পাশাপাশি এই ঘটনার পরই ‘কথা পরেও বলা যাবে’ জানিয়ে দ্রুত নিজের বক্তব্য শেষ করেও দেন তিনি।

 

উল্লেখ্য, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজের শ্যামনগরের একটি রাজনৈতিক সভাতেও ঠিক একই পথ অনুসরণ করেছিলেন।মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) এর আগেও বিভিন্ন সভাতে জনসাধারণের অভিভাবকের ভূমিকায় অবতীর্ণ হতে দেখা গিয়েছে। কেউ অসুস্থ হয়ে পড়লে কিংবা কোন অসুবিধার সম্মুখীন হলে তত্‍ক্ষণাত্‍ মুখ্যমন্ত্রী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন ।

 

সেই একই রকম ভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায় শ্যামনগরের একটি রাজনৈতিক সভাতেও বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে এক মহিলার চিকিত্‍সার ব্যবস্থা করেন।এমনকি সভা শেষে সেই মহিলার সঙ্গে দেখা করেন তৃণমূল সাংসদ। নিজের জন্য বরাদ্দ করা ঘরে সেই মহিলাকে নিয়ে যাবার পরামর্শ দেন এবং চিকিত্‍সক ডেকে চিকিত্‍সা করানো হয় তাঁর।

 

আরো পড়ুন:Paresh Adhikary:উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর কোনও কর্মসূচিতেই ডাক পেলেন না পরেশ অধিকারী