আজকার নিজের সৌন্দর্য তুলে ধরতে আমরা বিভিন্ন রকম কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার করি। কিন্তু আমার জানিও না অজান্তে আমরা নিজেদের কত ক্ষতি করছি। অ্যালোভেরার( aloe vera)সম্পর্কে আমরা অনেকেই জানি, কিন্তু আপনারা কি জানেন অ্যালোভেরা আমাদের ত্বকের কতটা ভালো?

 

গরমকাল পড়ে গেছে।কোন না কোন কারনে আমাদের সবাইকে একবার না হলেও বাড়ি থেকে বেরোতেই হয়। এমনিতেই যার ফলে আমাদের মুখে এবং শরীর রোদে পুড়ে যায়। এই রোদে পোড়া ভাব দূর করতে অ্যালোভেরা জেলটিতে মধু মিশিয়ে একটি আইস ট্রেতে রেখে জমিয়ে নিন।রোজ বাইরে বেরোনোর আগে মুখে ওই অ্যালোভেরা বরফ দিয়ে মুখের ম্যাসাজ করবেন রোদে পোড়া ভাব দূর হবে।

 

অ্যালোভেরা জেল এর সঙ্গে ভিটামিন সি ক্যাপসুল মিক্স করে প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখে হালকা হাতে ম্যাসাজ করুন। সব সময় রাতে ঘুমানোর আগে ব্যবহার করবেন মুখে আদ্রতা বজায় থাকবে এবং মুখ উজ্জ্বল হবে।

 

অ্যালোভেরা (Aloe vera)এটি অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান সমৃদ্ধ মুখের কালো দাগ দূর। অ্যালোভেরা পাতা থেকে জেল বের করে মুখের কালো দাগ যুক্ত অংশে লাগান। আধঘন্টা মত রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। রোজ রাতে ঘুমানোর আগে করবেন।

 

অ্যালোভেরা জেলতে(Aloe vera) প্রচুর পরিমানে আন্টিঅক্সিডেন্ট থাকে যা ফাটা ত্বক সারিয়ে তুলতে অনেক উপকারী। সপ্তাহে ১ থেকে ২ দিন অ্যালোভেরা জেলো মুখে মেখে কিছুক্ষণ অপেক্ষা করে মুখ ধুয়ে নিন। এটি ত্বকের মৃত কোষগুলো বের করে ত্বককে আরো উজ্জ্বল করে তোলে।

 

Image source-google