রবিবার ফরাসি ওপেনের ফাইনাল খেলতে নামার আগে একটাই চাহিদা রাফায়েল নাদালের (Rafael Nadal), তবে তা খেতাব নয়, বাঁ পা। ১৪তম গ্র্যান্ড স্ল্যাম জিতে রজার ফেডেরার এবং নোভাক জোকোভিচের থেকে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ। তার আগে নাদাল বলে দিয়েছেন, ফাইনালে জয়ের থেকেও বাঁ পা বদলাতে পারলে তিনি বেশি খুশি হবেন।

সুত্রের খবর, প্রি-কোয়ার্টারে ফেলিক্স অগার আলিয়াসিমে এবং কোয়ার্টারে নোভাক জোকোভিচের বিরুদ্ধে সাড়ে চার ঘণ্টার কাছাকাছি কোর্টে ছিলেন নাদাল (Rafael Nadal)। সেমিফাইনালেও জেরেভের বিরুদ্ধে প্রথম দু’টি সেট খেলতে সময় লাগে প্রায় তিন ঘণ্টা। তাঁকে দেখে এক বারও মনে হয়নি চোট রয়েছে। তবে নাদাল যে নিজের পায়ের অবস্থা নিয়ে খুশি নন, সেটা বোঝা গিয়েছে জেরেভের ম্যাচের পর তাঁর মন্তব্যে।

আরও পড়ুন: Amelie Mauresmo: বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন এমিলি মরেসমো

ম্যাচ শেষে নাদাল (Rafael Nadal) বলেছেন, “ফাইনালে হেরে যেতেও রাজি। বরং নতুন পা পেলে আরও খুশি মনে জীবন কাটাতে পারব। জিততে খুবই ভাল লাগে। উত্তেজনা হয়। কিন্তু সেই অনুভূতি সাময়িক। সবার আগে সুস্থ ভাবে বেঁচে থাকতে হবে। আমার সামনে একটা জীবন রয়েছে। ভবিষ্যতে আত্মীয়, বন্ধুদের সঙ্গে সময় কাটাতে চাই, তাদের সঙ্গেও খেলতে চাই। তাই খেতাবের থেকে ব্যক্তিগত খুশি আমার কাছে অনেক আগে।”